Asianet News BanglaAsianet News Bangla

Maharashtra Fire: কোভিড ওয়ার্ডে বিধ্বংসী আগুন, পুড়ে খাঁক হয়ে গেল ১০ করোনা রোগীর দেহ

কী কারণে এই আগুন তার কারণে এখনও স্পষ্ট নয়। তবে গোটা হাসাপাতেলর আগুন নিয়ন্ত্রণে রয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্টসার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড।

Maharashtra fire 10 covid patients die in fire at civil hospital in Ahmednagar bsm
Author
Kolkata, First Published Nov 6, 2021, 2:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উৎসবের দিনে বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গেল ১০ করোনা-রোগীর (Covid Patients) দেহ। আগুনে পুড়ে মৃত্যু হয়েছে আরও এক জনের। শনিবার সকালে আগুন লাগে মহারাষ্ট্রের (Maharashtra) অহমেদনগরের সিভিল হাসপাতালের আইসিইউতে। হাসপাতালের কোভিড ১৯ ওয়ার্ডেই (Covid 19 Word) আগুন লাগে। এই ওয়ার্ডে সেই সময় ১৭ জন রোগীর চিকিৎসা চলছিল। যার মধ্যে ১০জনই এদিন সকালে আগুনে পুড়ে মারা গেছে। এই ঘটনার পরই বাকি রোগীদের দ্রুততার সঙ্গে অন্য হাসাপাতালের কোভিড ওয়ার্ডে স্থানান্তরিক করা হয়েছে বলেও জানিয়েছেন, জেলা শাসক রাজেন্দ্র ভোঁসলে। 

স্থানীয় প্রশাস জানিয়েছে কী কারণে এই আগুন তার কারণে এখনও স্পষ্ট নয়। তবে গোটা হাসাপাতেলর আগুন নিয়ন্ত্রণে রয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্টসার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড। ঘটনার তদন্ত শুরু করেছে দমকল। জেলা শাসক জানিয়েছে, ফায়ার অডিট করা হয়েছে। 

হাসপাতাল প্রশাসন জানিয়েছেন প্রথমে একতলায় আগুন লাগে। সেখান থেকেই দ্রুত আগুন সরিয়ে পড়ে। হাসপাতালের কর্মরত চিকিৎসক ও নার্স ও স্বাস্থ্যকর্মীরা আগুনের মধ্যে দিয়েই কিছু রোগীকে উদ্ধারের চেষ্টা করেছিলেন। কিন্তু আগুনের দাপটে সকলকে উদ্ধার করা সম্ভব হয়নি। বেশ কয়েকটি জায়গায় আগুনের কারণে আটকে প়ড়েছিল হাসাপাতালের কর্মীরা। তবে আগুন নেভানোর পর হাসপাতা কর্মীরা যখন কোভিড ওয়ার্ডে প্রবেশ করেন তখন তারা দেখেন গোটা ওয়ার্ডই পুড়ে খাঁক হয়ে গেছে। দোওয়াল জুড়ে কালো দাগ রয়েছে। অধিকাংশ সরঞ্জাম, শয্যা সবই আগুনের গ্রাসে পৌঁছে গেছে। এর উর্ধ্বতন সরকারি কর্তা জানিয়েছেন গোটা ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হবে। 

Subrata Mukherjee: রাজনীতির কানাগলি থেকে রাজপথ, অবাধ বিচরণ ছিল সুব্রত মুখোপাধ্যায়ের

Sameer Wankhede: স্বস্তি নেই NCB কর্তা সমীর ওয়াংখেড়ের, তাঁর বিরুদ্ধে আসরে দুই দলিত দল

Defence News: পারমাণবিক অস্ত্রে এগিয়ে পাকিস্তান-চিন, নতুন রিপোর্ট অশনি সংকেত ভারতের কাছে

তবে সরকারি হাসপাতালের কোভিড ওয়ার্ডে আগুন লাগার পিছনে অন্তর্ঘাত রয়েছে বলেও মনে করছেন মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিক। তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য নতুন কোভিড ওয়ার্ড তৈরি করা হয়েছিল। তাই নতুন এই ওয়ার্ডে আগুন লেগে যাওয়ারব বিষয়টি খুব একটা স্বাভাবিন নয় বলেই মনে করছেন তিনি। তিনি বলেছেন এটি একটু গুরুতর সমস্যা। তিনি আরও বলেছেন সমস্ত হাসপাতালকেই ফায়ার অডিক করারতে বলা হয়েছেন। তাই আহমেদনগর সিভিল হাসপাতালের রিপোর্টও চেক করা হবে। গোটা ঘটনাপ পুঙ্খানুপুঙ্খ তদন্ত হবে বলেও জানিয়েছেন তিনি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে আগুনে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পরিবারগুলির সবরকমের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আহমেদ নগরের বিধায়ক গোটা ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। 

Maharashtra fire 10 covid patients die in fire at civil hospital in Ahmednagar bsm

Follow Us:
Download App:
  • android
  • ios