Asianet News BanglaAsianet News Bangla

নর্মদা নদীতে তলিয়ে গেল মহারাষ্ট্র সরকারের বাস, মধ্যপ্রদেশে ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত ১৩

প্রায় ৫০ জন যাত্রী নিয়ে রেলিং ভেঙে মহারাষ্ট্র রাজ্য পরিবহণ দফতরের বাসটি প্রায় ১০০ ফুট নীচে পড়ে গিয়ে সম্পূর্ণ তলিয়ে যায়। রাষ্ট্রীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে উদ্ধারকাজে হাত লাগিয়েছেন স্থানীয় মৎস্যজীবীরাও। 

Maharashtra state transport bus falls into Narmada river, 13 dead
Author
Kolkata, First Published Jul 18, 2022, 3:00 PM IST

মধ্যপ্রদেশের নর্মদা নদীতে মহারাষ্ট্র সরকারের যাত্রীবাহী বাস ডুবে গিয়ে নিহত অন্তত ১৩, আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১৫ জনকে। দুর্যোগের দরুন রাস্তা পিচ্ছিল থাকায় ইন্দোর থেকে পুনেগামী বাসটি মধ্যপ্রদেশের ধর জেলার খালঘাট এলাকায় সঞ্জয় সেতু থেকে ছিটকে নদীতে পড়ে যায়।

বাসটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিল বলে জানা গেছে। রেলিং ভেদ করে প্রায় ১০০ ফুট নিচে পড়ে গিয়ে বাসটি সম্পূর্ণ নদীতে তলিয়ে যায়।

স্থানীয় মৎস্যজীবীদের সঙ্গে হাত মিলিয়ে উদ্ধার অভিযান চালাচ্ছে রাষ্ট্রীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। জেলার ঊর্ধ্বতন কর্মকর্তা ও পুলিশ কর্মকর্তারাও অভিযানে সামিল হয়েছেন। আহতদের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Maharashtra state transport bus falls into Narmada river, 13 dead

প্রশাসনের তরফ থেকে বাসটিকে নদী থেকে টেনে তুলতে ভারী যন্ত্রপাতি ও পর্যাপ্ত কর্মী মোতায়েন করা হয়েছে। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন, বাসটি ব্রেক ফেল করার জেরে এই দুর্ঘটনা ঘটতে পারে বলে অনুমান করা হচ্ছে। দুর্ঘটনার যথাযথ তদন্ত হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এসডিআরএফ এবং জেলা আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন। ঘটনাস্থলে প্রয়োজনীয় সব ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন তিনি। এর সঙ্গে আহতদেরও যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। ধর ও খারগন জেলার প্রশাসনিক কর্তাদের সঙ্গে যোগাযোগ বজায় রেখেছেন মুখ্যমন্ত্রী।  এই দুর্ঘটনায় শোকজ্ঞাপন করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। 

টুইট করে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, "দুর্ঘটনাস্থলে উপস্থিত রয়েছে জেলা প্রশাসনের দল ৷ বাসটিকে তোলা হয়েছে ৷ খারগন, ধর প্রশাসনের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলছি ৷ আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে ৷"

"মধ্যপ্রদেশে হওয়া বাস দুর্ঘটনা দুঃখজনক। যাঁরা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি আমার সমবেদনা। উদ্ধার কাজ চলছে এবং স্থানীয় কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দিচ্ছে।" টুইটে শোকবার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘটনায় শোকাহত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। টুইটে লিখেছেন, ''নর্মদা নদীতে পুনেগামী বাসের সাথে আজ মধ্যপ্রদেশে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার খবর পেয়ে আমি মর্মাহত ও শোকাহত। ঘটনায় বেশ কয়েকজন নিহত হয়েছেন। স্বজনদের প্রতি সমবেদনা এবং সব মানুষের প্রতি সংহতি।''

আরও পড়ুনঃ রাষ্ট্রপতি নির্বাচন ও সংসদের বাদল অধিবেশন নিয়ে গুরুত্বপূর্ণ বার্তা মোদীর, কী বললেন প্রধানমন্ত্রী

আরও পড়ুনঃ 'রাষ্ট্রপতি নির্বাচনে চলছে টাকার খেলা', বিস্ফোরক অভিযোগ বিরোধী প্রার্থী যশবন্ত সিনহার

Follow Us:
Download App:
  • android
  • ios