Asianet News BanglaAsianet News Bangla

Manipur Ambush: 'বিচারের অপেক্ষায় দেশ', মণিপুরের ঘটনার তীব্র নিন্দা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

মণিপুরে অতর্কিত সন্ত্রাসবাদী (Manipur Terror Ambush) হামলায় নিহত ভারতীয় সেনার (Indian Army) এক কর্নেল, তাঁর পরিবার এবং আরও পাঁচ জওয়ান। টুইট করে এই হামলার নিন্দা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 
 

Manipur Ambush: Mamata Banerjee condemns the terror attack on Indian Army that killed 7 ALB
Author
Kolkata, First Published Nov 13, 2021, 4:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মণিপুরে সন্ত্রাসবাদী হামলার ঘটনার (Manipur Terror Ambush) তীব্র নিন্দা জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শনিবার, মণিপুরে-মায়ানমার সীমান্তের (Manipur-Myanmar Border) কাছে, এক অতর্কিত সন্ত্রাসবাদী হামলায় ভারতীয় সেনার (Indian Army) এক কর্নেল, তাঁর স্ত্রী ও পুত্র এবং আরও পাঁচজন জওয়ান নিহত হয়েছেন। এই ঘটনার বিষয়েই টুইট করে এই হামলার নিন্দা করলেন মমতা, একইসঙ্গে শোকাহত পরিবারগুলিকে সমবেদনা জানালেন তিনি।   

ইংরাজিতে টুইট করে মমতা বলেন, মণিপুরে ৪৬ অসম রাইফেলস-এর কনভয়ে জঙ্গিদের 'জঘন্য' হামলার তিনি তীব্র নিন্দা করছেন। ওই কমান্ডিং অফিসার, তাঁর পরিবার এবং সৈনিকদের মৃত্যুর ঘটনা তাঁকে ব্যথিত করেছে। নিহতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে বলেছেন এই ঘটনার বিচারের অপেক্ষা করছে গোটা দেশ। 

আরও পড়ুন - Goa: অর্পিতার আসনে ফেলেইরিও, তৃণমূলের নয়া রাজ্যসভার সাংসদ গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

আরও পড়ুন - IED Recover: আবার কী সক্রিয় হচ্ছে জঙ্গিরা, মণিপুর-মায়ানমার সীমান্তে উদ্ধার প্রচুর বিস্ফোরক ঘিরে প্রশ্ন

আরও পড়ুন - BJP protest rally: পেট্রোল ও ডিজেলের দাম কমানোর দাবিতে বিজেপির মিছিল ঘিরে ধুন্ধুমার

দেখে নিন মুখ্যমন্ত্রীর টুইটটি - 

নিহত ৪৬ অসম রাইফেলসের (Assam Rifels) কমান্ডিং অফিসারের নাম কর্নেল বিপ্লব ত্রিপাঠী (Colonel Viplav Tripathy)। জানা গিয়েছে, তিনি শনিবার সকালে সীমান্তবর্তী একটি ফরোয়ার্ড ক্যাম্পে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথেই, মণিপুরের চুরাচাঁদপুর (Churachandpur) জেলার এক প্রত্যন্ত গ্রামাঞ্চলে, আচমকা তাঁর কনভয়ের উপর হামলা চালানো হয়। জায়গাটি জেলা সদর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে। স্থানীয় পুলিশ জানিয়েছে, এই প্রথম ওই অঞ্চলে সন্ত্রাসবাদী হামলায় অসামরিক ব্যক্তিদের মৃত্যুর ঘটনা ঘটল। 

তবে কারা এই আক্রমণ চালালো, তা এখনও জানা যায়নি। কোনও সন্ত্রাসবাদী গোষ্ঠী এখনও এই হামলার দায় স্বীকার করেনি। তবে কর্তৃপক্ষ মনে করছে, এর পিছনে হাত রয়েছে মণিপুর-ভিত্তিক সন্ত্রাসবাদী গোষ্ঠী পিপলস লিবারেশন আর্মি (People's Liberation Army) বা পিএলএ-র। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios