করোনার দাপটে ছাড়খাড় হয়ে যাচ্ছে মহারাষ্ট্র। আক্রান্তের সংখ্যা প্রায় ১ লক্ষ ছুঁয়ে ফেলেছে। তারমধ্য়েই গোদের উপর বিষপোড়ার মতো, বৃহস্পতিবার মুম্বই-এর ক্রফোর্ড মার্কেটে ভয়াবহ আগুন লাগল। তবে দমকল দ্রুত ব্যবস্থা নেওয়ায় আগুন বাজারের চারটি দোকানের মধ্যেই সীমিত করা গিয়েছে বলে জানিয়েছেন দমকল আধিকারিকরা।

জানা গিয়েছে এদিন সন্ধ্যা সোয়া ছ'টা নাগাদ আচমকাই দাউ দাউ করে জ্বলে ওঠে একটি দোকান। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ছিল। কিন্তু খবর পাওয়ার তিন মিনিটের মধ্যেই দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে যায় বলে দাবি করা হয়েছে দমকল বিভাগ থেকে।

প্রথমে দমকলের মোট ৬টি ইঞ্জিন আনা হয় ঘটনাস্থলে। পরে অগ্নিকাণ্ডের মাত্রা বিচার করে আরও দুটি ফায়ার ইঞ্জিন নিয়ে আসা হয়। এছাড়া বৃহন্মুম্বই ওয়ার্ড অফিসের কর্মীরা, পুলিশ এবং অ্যাম্বুলেন্সও ঘটনাস্থলে পৌঁছেছে।

ফায়ার ব্রিগেড কর্মকর্তা জানিয়েছেন, "দমকল চালানো চলছে এবং আগুনে কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।" অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান করা হচ্ছে, তিনি বলেছিলেন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে কোভিড জনিত কারণে ১৪৯ জন মারা গিয়েছেন এবং ৩২৫৪টি নতুন কোভিড-১৯ রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। মুম্বই শহরেই ১,৫০০ জনেরও বেশি নতুন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে এবং মৃত্যু হয়েছে ৯৭ জনের। সব মিলিয়ে বৃহস্পতিবার পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৪,০৪১-এ। আর সুস্থ হয়ে গিয়েছেন ৪৪,৫১৭ জন।