Asianet News BanglaAsianet News Bangla

Twitter New CEO: পরাগের সাফল্য উচ্ছ্বসিত নেটিজেন মহল, সোশ্যাল পাড়ায় ভিড় বাড়ছে মজার মিমের

কোথাও মজার ছলে প্রতিবেশীদের টিপ্পনি নিয়ে মজা করা হয়েছে। এমনকী বলিউডি সিনেমার সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে পরাগের উত্থান কাহিনী।

MEME on taking on Twitter's new CEO Parag Agarwal
Author
India, First Published Dec 1, 2021, 6:44 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চলতি সপ্তাহের শুরু থেকেই তুমুল পরাগ ঝড় বইছে নেট পাড়ায়। কারণ অবশ্যই বোম্বে আইআইটি-র প্রাক্তন ছাত্র পরাগ আগরওয়াল(Twitter's new CEO)। এই পরাগ আগরওয়ালই(Parag Agarwal) হয়ে গিয়েছেন টুইটারের নতুন সিইও। জ্যাক ডর্সি পদত্যাগ করার পর তাঁর জায়গায় টুইটারের সিইও পদে এসেছেন মুম্বইয়ের ছেলে পরাগ। তাঁর এই প্রাপ্তিতে ভারতীয় প্রতিভার দরাজ প্রশংসা (Elon Musk gives shout out to Indian talent) শোনা গিয়েছে টেসলার সিইও এলন মাস্কের (Elon Musk on Parag Agrawal) মুখে। প্রশংসা করেছেন একাধিক খ্যাতনামা ব্যক্তিত্বরা। কিন্তু নেট পাড়া মজেছে নতুন ট্রেন্ডে। পরাগকে নিয়ে তৈরি হচ্ছে একাধিক মজার মজার মিম।

এমনকী কোনও মিমে ভারতীয় শিক্ষা ব্যবস্থার ব্যঙ্গাত্মক আঙ্গিকে কৌতূক ন্যারেটিভ তুলে ধরা হয়েছে। তো আবার কোথাও মজার ছলে প্রতিবেশীদের টিপ্পনি নিয়ে মজা করা হয়েছে। এমনকী বলিউডি সিনেমার সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে পরাগের উত্থান কাহিনী। দেখা গিয়েছে সদ্য মুক্তি প্রাপ্ত শেরসাহ সিনেমার দৃশ্যও মিম হিসাবে ব্যবহার করা হয়েছে।

 

 

অন্যদিকে দেখা গিয়েছে সঞ্জয় দত্তের মুখও। তার বিখ্যাত ডায়ালগ নিয়েও চলছে হাসি মশকরা। চলছে গুগলের সুন্দর পিচাই নিয়েও মজার মজার জোকস। পাশাপাশি দেখা গিয়েছে জয়া বচ্চনকেও। যা নিয়ে দেদার চটুল রসিকতা চলছে ফেসবুক থেকে শুরু করে ইন্সটাগ্রাম এমনকী টুইটারেও। সেই সঙ্গে চলছে ট্রেন্ডের বন্যা। আর তাতেই নতুন রসদ খুঁজে পেয়েছে নেটিজেন মহল।

 

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১১ সালে প্রথমবারের মতো বিশ্বের অন্যতম সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ‘ট্যুইটার’ কাজ শুরু করেন তিনি। সোশ্যাল মিডিয়া জায়ান্টের চিফ টেকনোলজি অফিসার পদে নিযুক্ত হন পরাগ। ২০১৭ সাল পর্যন্ত এই পদের দায়িত্ব সামলান তিনি। ২০১১ সালে টুইটারে যোগ দেওয়ার আগে তিনি অল্প সময়ের জন্য মাইক্রোসফট, এটিঅ্যান্ডটি ও ইয়াহু-তে কাজ করেছিলেন। তিনটি কোম্পানিতে মূলত গবেষণামূলক কাজ করতেন তিনি। সূত্রের খবর, টুইটারে যোগ দেওয়ার পরে তিনি বিজ্ঞাপন সংক্রান্ত কাজ করতেন প্রথম দিকে। ১৯৮৪ সালে মহারাষ্ট্রের মুম্বই শহরে জন্মগ্রহণ করেন পরাগ আগরওয়াল। তিনি মুম্বই-এর অ্যাটমিক এনার্জি সেন্ট্রাল স্কুল থেকে পঠন-পাঠন শুরু করেন। পরবর্তী আইআইটি-র প্রবেশিকা পাশ করে যোগ মুম্বই আইআইটিতে। সেখান থেকেই স্বপ্নের যাত্রায় এগোনোর প্রথণ পদক্ষেপ রাখেন তিনি। তবে একবার সুযোগ পাওয়ার পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি ছোটবেলা থেকই মেধাবী বলে পরিচিত পরাগকে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios