Asianet News BanglaAsianet News Bangla

ভূমিধ্বস-বন্যায় বিপদ বাড়ছে কেরলের, ১১টি জেলায় জারি হলুদ সতর্কতা

ফের কেরলে ভারী বৃষ্টির সতর্কতা জারি করল মৌসম বিভাগ। কেরলের ১১টি জেলায় এই হলুদ সতর্কতা জারি করল।

Meteorological Department issues Yellow alert for heavy rain in eleven districts of Kerala bpsb
Author
Kolkata, First Published Oct 17, 2021, 12:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একে রামে রক্ষা নেই, তায় সুগ্রীব দোসর। ফের কেরলে ভারী বৃষ্টির (Kerala rain) সতর্কতা জারি করল মৌসম বিভাগ (India Meteorological Department)। কেরলের ১১টি জেলায় (eleven districts) এই হলুদ সতর্কতা জারি করল। তিরুঅনন্তপুরম, কোল্লাম, পাঠানমথিত্তা, কোট্টায়াম, আলাপ্পুঝা, এর্নাকুলাম, ইদুক্কি, ত্রিশুর, পলক্কাদ, মালাপ্পুরাম এবং কোঝিকোডের মত জেলাগুলিতে ভারী বৃষ্টির (heavy rain)  সতর্কতা জারি করা হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, কেন্দ্র খুব সতর্কতার সঙ্গে কেরলের পরিস্থিতি পর্যালোচনা করছে। রাজ্যকে ক্ষতির হাত থেকে উদ্ধার করতে সবরকম সাহায্য করা হবে। ইতিমধ্যেই সেখানে সেনা বাহিনী উদ্ধার কাজ শুরু করেছে। উদ্ধার কাজে সবরকম সাহায্য করবে কেন্দ্র। 

এদিকে, একটানা বৃষ্টি, বন্যা, ভূমিধ্বস। প্রাকৃতিক দুর্যোগে কেরলে কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ ৫০ জনেরও বেশি। কেরলের দক্ষিণ ও কেন্দ্রীয় অংশে ১১ টি জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী, দুটি সেনাবাহিনী এবং দুটি ডিফেন্স সার্ভিস কর্পস সহ কেন্দ্রীয় বাহিনীর দল মোতায়েন করা হয়েছে।

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন শনিবার উদ্ধারকাজ ত্বরান্বিত করার জন্য একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন। এই বৈঠকে তিনি বলেন যে কোট্টায়াম সহ রাজ্যে ভারী বৃষ্টির কারণে বন্যাকবলিত এলাকায় আটকে পড়া মানুষকে সরিয়ে নেওয়ার জন্য সমস্ত উপায় ব্যবহার করা হবে। উদ্ধারকাজ চলবে যুদ্ধকালীন তৎপরতায়। 

Meteorological Department issues Yellow alert for heavy rain in eleven districts of Kerala bpsb

মুখ্যমন্ত্রী এদিন বলেন রাজ্যের কিছু অংশে পরিস্থিতি সত্যিই গুরুতর। জীবন বাঁচানোর জন্য রাজ্য সরকার সব কিছু করবে। সেনা, নৌ ও বিমান বাহিনীর সাহায্য চাওয়া হয়েছে সরকারের তরফ থেকে। জেলাগুলিতে ত্রাণ শিবির স্থাপন করা হয়েছে। 

এনডিআরএফ -এর একটি দল ইডুকির কোক্কায়ারে একটি উদ্ধার অভিযান পরিচালনা করছে যেখানে অবিরাম বৃষ্টির পর শনিবার ভূমিধসের ঘটনা ঘটেছে। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) একটি দল বৃষ্টিপাতে এর্নাকুলাম জেলার মুভাত্তুপুঝায় স্থানীয়দের উদ্ধার করছে।

Follow Us:
Download App:
  • android
  • ios