চলে গেলেন বিজেপি নেতা তথা দেশের প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি। জেটলির প্রয়াণে শোকস্তব্ধ রাজনৈতিক মহল । সবার কাছে সামদৃত ছিলেন জেটলি, বললেন মমতা। টুইট করলেন  মোদি, মমতা।

অরুণ জেটলিজি একজন বিশালাকার রাজনৈতিক ব্য়ক্তিত্ব ছিলেন। যিনি বৌদ্ধিক ও আইনি জোতিষ্কের উচ্চতার শিখরে পোঁছেছিলেন। ভারতে তাঁর অবদান উল্লেখযোগ্য়। তাঁর মৃত্য়ু অত্য়ন্ত দুঃজনক ঘটনা। ওনার স্ত্রী সঙ্গীতাজি ও পুত্র রোহনের সঙ্গে কথা বলে সমবেদনা জানিয়েছি। ওম শান্তি। ওনার প্রয়াণে আমি একজন ভালো বন্ধু হারালাম। দশক ধরে এরকম একজন বন্ধু পেয়ে আমি ধন্য। যেভাবে তিনি কোনও বিষয় বা প্রসঙ্গ বুঝে ফেলতেন তা অন্য় কারও পক্ষে বোঝা খুব কঠিন ছিল। এ বিষয়ে তাঁর প্রতিদ্বন্দ্বী পাওয়া দুষ্কর। তিনি নিজে ভালো থেকেছেন আমাদেরও ভালো রেখে গেছেন। আমাদের দিয়ে গেছেন তাঁর সঙ্গে কাটানো কিছু ভালো স্মৃতি।

নরেন্দ্র মোদি,প্রধানমন্ত্রী

আরও পড়ুন : চলে গেলেন জেটলি, রেখে গেলেন ১১ মাইলস্টোন

আরও পড়ুন : প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি, শোকের ছায়া বলিউডেও

 

সাহসীকতার সঙ্গে জীবনযুদ্ধ লড়ার পর চলে গেলেন। জেটলিজির প্রয়াণে অত্য়ন্ত শোকাহত। এক অসামান্য সাংসদ এক উজ্জ্বল আইনজীবী। সব পক্ষের কাছেই সমানভাবে সামদৃত ছিলেন তিনি। ভারতীয় রাজনীতিতে তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে। তাঁর স্ত্রী, সন্তান, বন্ধু এবং প্রশংসকদের প্রতি আমার সমবেদনা রইল।

মমতা বন্দ্য়োপাধ্য়ায়
মুখ্য়মন্ত্রী, পশ্চিমবঙ্গ