রাষ্ট্রপতি ভবনে ৬০০০ হাজার মানুষের সামনে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন নরেন্দ্র মোদী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশ বিদেশের সম্মানীয় নেতা, মন্ত্রী, শিল্পীরা। ২০১৪-তেও ভোটে জিতে এভাবেই শপথ গ্রহণ করেছিলেন মোদী। এবারও  যেন সেই একই ইতিহাসের পুনরাবৃত্তি হল। কিন্তু আরও একটা জায়গায় ২০১৪-র সঙ্গে বিরাট মিল খুঁজে পাওয়া গেল। তা হলো মোদীর পোশাক। 

এবারও শপথের দিন মোদীকে সাদা পাজামা ও কুর্তার সঙ্গে একটি বেজ রংয়ের জ্য়াকেট পরে দেখা গেল। এই ধরনের জ্যাকেট বাজারে মোদী জ্যাকেট নামেই বিক্রি হয়। 

মজার বিষয় হল, ২০১৪-তেও একদম একই রকম কুর্তা পাজামার সঙ্গে বেজ রংয়ের একটি জ্যাকেট পরে মোদী শপথ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন। পোশাকে এরকম মিল দেখে ইতিমধ্যে নেটিজেনদের মধ্যে জল্পনা শুরু হয়ে গিয়েছে। অনেকে মনে করছেন, এই বেজ রংটিই হয়তো নরেন্দ্র মোদীর লাকি রং। কিন্তু এর আসল কারণ তখনই জানা যাবে, যখন খোদ প্রধানমন্ত্রী এই বিষয়ে মুখ খুলবেন। 

প্রসঙ্গত, এই বিশাল আনন্দযজ্ঞে সেদিন বলিউড থেকে উপস্থিত ছিলেন স্বস্ত্রীক শাহিদ কাপুর, মধুপ ভান্ডারকার, কঙ্গনা রানাওত, করণ জোহর, কপিল শর্মা আরও অনেকে। কিংবদন্তী গায়িকা আশা ভোসলেও এদিন উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। 

উল্লেখ্য়, শপথ নেবেন বলে রবিবার দুপুরে নরেন্দ্র মোদী দিল্লি থেকে আহমেদাবাদে পৌঁছন। সেখানে সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তিতে তিনি শ্রদ্ধা অর্পণ করেন। সেখান থেকে যান গান্ধীনগরে মা-এর বাড়িতে আশীর্বাদ নিতে।