Asianet News BanglaAsianet News Bangla

সাদা শাড়ি পরা মহিলা থেকে মৃত চন্দন-দস্যু বীরাপ্পান - ভারতের এই রাস্তাগুলিই সবথেকে ভুতুড়ে


ভূত আছে কি নেই, সেই বিতর্কে না ঢুকে বলা যায়, এই রাস্তাগুলোই ভারতের সবথেকে ভুতুরে রাস্তা। কোথাও হানা দেয় সাদা শাড়ি পরা মহিলা, কোথাও চন্দন-দস্যু বীরাপ্পান। 

Most haunted highways of India, from where unnatural activities has been reported ALB
Author
Kolkata, First Published Sep 17, 2021, 6:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভূত আছে কি নেই, সেই বিতর্কের কোনও শেষ নেই। কেউ কেউ অলৌকিকতায় বিশ্বাস করেন, কেউ বা করেন না। কেউ মনে করেন ভুত আছে, কেউ মনে করেন সবই গালগপ্পো। তবে, একটু আধটু গা-শিরশিরে ভাব সকলেই পছন্দ করেন। আর ভারতবর্ষের মতো বিরাট দেশে ভুতের গল্পেরও কোনও অভাব নেই। কতশত বাড়ি, পুরোনো কেল্লা ভুতুরে বলে খ্যাত। তবে শুধু বিভিন্ন বাড়ি বা কেল্লা নয়, ভারতের বেশ কিছু রাস্তাও কুখ্যাত ভুতের উপদ্রবের জন্য। কোনও রাস্তায় দেখা যায় সাদা শাড়ি পরা মহিলাকে, কোনও রাস্তায় মৃত্যুর পরও লোকজনকে উত্যক্ত করে মারে চন্দন-দস্যু বীরাপ্পান। চিনে নেওয়া যাক, এরকমই কিছু রাস্তা - 

দিল্লি-জয়পুর হাইওয়ে, রাজস্থান

রাজস্থানে দিল্লি-জয়পুর হাইওয়ের পাশেই অবস্থিত ভানগড় দুর্গ। ভুতুড়ে অভিজ্ঞতা, ভুতুড়ে বিভিন্ন কাহিনী লোককথা প্রচলিত আছে এই ভানগড় দুর্গকে ঘিরে। ভারতীয় প্রত্নতাত্ত্বিক সমীক্ষণ বিভাগ থেকে একমাত্র এই ভানগড় দুর্গকেই সরকারিভাবে 'ভুতুড়ে' সার্টিফিকেট দেওয়া হয়েছে। এই কুখ্যাত ভানগড় দুর্গের পাশের হাইওয়েটিতেও প্রচুর পরিমাণে ভৌতিক কার্যকলাপ ও ভুতুরে কাণ্ডকারখানা ঘটে বলে শোনা যায়। 

"

চেন্নাই-পন্ডিচেরি (২-লেনের ইস্ট কোস্ট রোড, চেন্নাই-পন্ডিচেরি)

পন্ডিচেরি এবং চেন্নাই শহরকে জুড়েছে দুই লেনের ইস্ট কোস্ট রোড। এই রাস্তায় অসংখ্য দুর্ঘটনা ঘটেছে। যার ফলে এই রাস্তা জুড়ে একটা নেতিবাচক শক্তি ছড়িয়ে রয়েছে বলে শোনা যায়। গাড়ি বা অন্য যানবাহনে এই রাস্তা ধরে চলতে চলতে অনেকেই বিভিন্ন ভৌতিক অভিজ্ঞতার স্বীকার হয়েছেন। বিশেষ করে সাদা শাড়ি পরা এক মহিলার কথা অনেকেই জানিয়েছেন। 

ন্যাশনাল হাইওয়ে ২০৯, তামিলনাড়ু

জাতীয় সড়ক ২০৯-এই এককালে অপরাধের স্বর্গরাজ্য খুলে বসেছিলেন কুখ্যাত চন্দন দস্যু বীরাপ্পান। তামিলনাড়ুর এই রাস্তা ধরেই চলত তার চন্দন কাঠ চোরাচালানের নেটওয়ার্ক। বিশেষ করে সত্যমঙ্গলম বন্যপ্রাণ অভয়ারণ্যের মধ্য দিয়ে যাওয়া রাস্তার অংশে একসময় প্রচুর অপহরণ, হত্যার ঘটনা ঘটিয়েছে সে। এই রাস্তাটি থেকেও এখন বিভিন্ন ভূতুড়ে কার্যকলাপের খবর পাওয়া যায়। অনেকে দাবি করে, খোদ বীরাপ্পানের ভুতই ঘুরে বেড়ায় এই রাস্তায়। 

Most haunted highways of India, from where unnatural activities has been reported ALB

২০১৮ সালে খুনি নালা এলাকায় ৩৪ জন আইটিবিপি কর্মীদের নিয়ে দুর্ঘটনায় পড়েছিল একটি বাস

খুনি নালা, জম্মু-শ্রীনগর হাইওয়ে 

রাস্তাটি প্রকৃতপক্ষে জম্মু-শ্রীনগর হাইওয়ে। কিন্তু, এই রাস্তায় এত বেশি সংখ্য়ায় এবং এত অদ্ভুত অদ্ভুত দুর্ঘটনা ঘটতে থাকে, আরও অন্যান্য  ভয়ঙ্কর ঘটনা ঘটে, যে স্থানীয়রা রাস্তাটির নাম দিয়েছেন খুনি নালা। গুজব শোনা যায়, এই রাস্তায় একজন গর্ভবতী মহিলা আত্মহত্যা করেছিলেন। তারপর থেকেই এই রাস্তায় অদ্ভুত অদ্ভূত ঘটনা ঘটা শুরু হয়েছিল।

ভারতে আরও বেশ কিছু জাতীয় সড়কের অংশ, রাস্তা, গলি আছে, যেগুলি ভৌতিক বলে পরিচিত। প্রত্যক্ষদর্শীরা দাবি করেন, এই রাস্তাগুলিতে বিভিন্ন ধরনের ভৌতিক ঘটনা ঘটতেই থাকে। অনেকেই আবার হেসে উড়িয়ে দেন। তবু, সেই রাস্তাগুলি নিয়ে ভয় থেকেই যায়।  

Most haunted highways of India, from where unnatural activities has been reported ALB

Most haunted highways of India, from where unnatural activities has been reported ALB

Follow Us:
Download App:
  • android
  • ios