কোনও মা-ই যেমন তার সন্তানের পথে কাঁটা সহ্য করতে পারে না। সন্তানের যাতে সমস্যা না হয় তারজন্য আগেভাগেই কাঁটা সরাতে উঠে পড়ে লাগে মা। ঠিক তেমনটাই ঘটে গেল হাতির ক্ষেত্রে। ইন্ডিয়ার ফরেস্ট সার্ভিসের আধিকারিক সুশান্ত নন্দার পোস্ট করা একটি অত্যান্ত মর্মস্পর্শী ভিডিওতে দেখা গেল তেমনই ছবি। যদিও ভিডিওটি পুরনো বলেই জানিয়েছেন আধিকারিক। কিন্তু ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। 

একটি মা হাতি বাচ্চাকে নিয়ে একটি নদীর ধার দিয়ে যাচ্ছিল। কাদা ভর্তী রাস্তায় একটি গাছের ডাল সমস্যায় ফেলেছিল হস্তি শাবককে। আর সেই গাছের ডাল সরিয়ে সন্তানের পথ সমৃণ করতে দেখা গেল মা হাতিকে। কারণ কাদায় খাদে পড়ে গেলে সমস্যা হবে সন্তানের। তাই সেই দিয়ে খেলার রেখেই নিজেই ডাল সরিয়ে দিতে তৎপর হয় হাতি-মাতা। তারপরই কাদামাখা অবস্থায় নিয়ে সন্তানকে নিয়ে গন্তব্যে পাড়ি দেয়।


ছবিটি পোস্ট করার সময় সুশান্ত নন্দা লিখিছেন, কোনও মাই তার সন্তানের পথে বাধা সহ্য করতে পারে না। একটি গাছের দীর্ঘ কসরত করে সরিয়ে দিয়ে মা হাতি তার সন্তানের রাস্তা প্রসস্ত করল। শক্তিশালী হারি আর বুদ্ধিমান শাসক উভয়ই সমান আকর্ষনীয়। এক ছবিটি পুরোন বলেও জানিয়েছেন তিনি। পাশাপাশই তিনি বলেছে বন্যপ্রাণী সংরক্ষণ নিয়ে কাজ করেন তাঁর এক বন্ধু তাঁকে এই ছবিটি পাঠিয়েছিলেন। ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়।  অনেকেই ছবিটি পছন্দ করেন। ছবিটি শেয়ার করাও শুরু হয়ে যায়।