Asianet News BanglaAsianet News Bangla

TMC: সফল তৃণমূল কংগ্রেস, দুদিনের প্রচেষ্টা লাখিমপুর খেরিতে নিহত কৃষক পরিবারের পাশে পাঁচ সদস্যের প্রতিনিধি দল

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছে তাদের দলের পাঁচ সাংসদ শোকাহত পরিরাবের সদস্যদের সঙ্গে দেখা করার জন্য নিজেদের পর্যটক হিসেবে পরিচয় দিয়েছে। 

mps identified as tourists to enter up met Lakhimpur kheri farmers families says tmc bsm
Author
Kolkata, First Published Oct 5, 2021, 10:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


কংগ্রেসসহ  (Congress) একাধিক বিজেপি (BJP) বিরোধী রাজনৈতিক দলের জন্য বন্ধ রয়েছে উত্তর প্রদেশের (UP) লাখিমপুর খেরি (Lakhimpur Kheri) জেলার দরজা। কিন্তু এই অবস্থায় প্রশাসনের জারি করা নিষেধাজ্ঞার মধ্যে একমাত্র বিজেপি বিরোধী দল হিসেবে চিহ্নিত তৃণমূল কংগ্রেসের (TMC) পাঁচ সদস্যের প্রতিনিধি (TMC Deligets) দল লাখিমপুর খেরিতে ঢুকতে পেরেছে। যদিও এর জন্য  প্রতিনিধি দলের সদস্যদের অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে দলীয় সাংসদরা পর্যটক পরিচয় দিয়ে লাখিমপুর খেরিতে প্রবেশ করেছিলেন। 

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছে তাদের দলের পাঁচ সাংসদ শোকাহত পরিরাবের সদস্যদের সঙ্গে দেখা করার জন্য নিজেদের পর্যটক হিসেবে পরিচয় দিয়েছে। সোশ্যাল মিডিয়ায় কৃষক পরিবারের সঙ্গে দেখা করার ভিডিও পোস্ট করে তৃণমূল কংগ্রেস সরাসরি নিশানা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তৃণমূল কংগ্রেস বলেছে আমাদের কৃষকদের অসহ্য কান্না যন্ত্রণা নরেন্দ্র মোদীর কানে পৌঁছাবে বলে মনে হয় না। তিনি সত্যি দুঃখ অনুভব করতে অক্ষম। তাদের উদ্বেগ কমাতেও তিনি ব্যর্থ কিনা তাও জানতে চাওয়া হয়েছে।  পাশাপাশি প্রতিটি পরিবারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করবে বলেও জানিয়েছেন তৃণমূল। একই সঙ্গে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে লাখিমপুর কাণ্ডে নরেন্দ্র মোদীর নিরবতা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। লাখিমপুরে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলের সফরে কেন্দ্র পরে পরপর বেশ কতগুলি টুইট করা হয়েছে। সেখানেই বলা হয়েছে  বিজেপি সরকারের ওপর তাদের আস্থা নেই। 

UP Violence: কৃষকদের পিষে মারার video viral, প্রিয়াঙ্কার সঙ্গে সুর মিলিয়ে টুইট বিজেপি সাংসদের

UP Violence: ৩৮ ঘণ্টা পরেও FIR Copy দেওয়া হয়নি বলে অভিযোগ প্রিয়াঙ্কার, কাল লাখিমপুরে যাচ্ছেন রাহুল

তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলের সদস্যরা হলেন, কাকলি ঘোষ দোস্তিদার, দোলা সেন, প্রতিমা মণ্ডল, আবীর রঞ্জন বিশ্বাস, সুস্মিতা দেব। প্রতিমা মণ্ডল জানিয়েছেন তাঁরা রবিবার থেকে লাখিমপুর পৌঁছানোর চেষ্টা করছেন। কিন্তু তাদের আটকে দেওয়া হয়েছিল। দুদিন পর তাঁরা গন্তব্যে পৌঁছাতে পেরেছেন। নিহত কৃষক পরিবারের সঙ্গে দেখা করার পর সুস্মিতা দেব বলেন, লাখিমপুর খেরিকাণ্ডে তৃণমূল কংগ্রেস নিহত কৃষক পরিবারের পাশে রয়েছে। কৃষি আইন বাতিলের জন্য লড়াই করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রা। সিঙ্গুরেও তিনি একই ভাবে লড়াই করেছিলেন। 

Buddhist tourism: পর্যটনের লক্ষ্যে চালু বিশেষ বৌদ্ধ সার্কিট ট্রেন, সাজছে বারানসী থেকে বুদ্ধগয়া

অন্যদিকে এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লক্ষ্ণৌতে আছেন কিন্তু তিনি কেন লাখিমপুরে যাননি তাও জানতে চেয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষ দোস্তিদার। একই সঙ্গে তাঁর নিশানায় ছিল কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেও। তিনি অভিযুক্তদের শাস্তির দাবিতে তৃণমূল কংগ্রেস আন্দোলন চালাবে বলেও জানিয়েছেন তিনি। বিজেপি স্বৈরচারী সরকারের মত আচরণ করছে বলেও তাঁর অভিযোগ।  

mps identified as tourists to enter up met Lakhimpur kheri farmers families says tmc bsm

Follow Us:
Download App:
  • android
  • ios