Asianet News BanglaAsianet News Bangla

Mamata At Airport : বাংলায় আসবেন মুম্বইয়ের শিল্পপতিরা, সফরে আশাবাদী মমতা

মুখ্যমন্ত্রী এদিন বলেন মহারাষ্ট্রের বহু শিল্পপতি বাংলায় বিনিয়োগ করতে চান। তাঁদের কথা মাথায় রেখে একটি বৈঠকের আয়োজন করা হয়েছে। 

Mumbai industrialists will come to Bengal, Mamata is optimistic about Mumbai Visit bpsb
Author
Kolkata, First Published Nov 30, 2021, 3:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মুম্বইয়ের (Mumbai) উদ্দেশে উড়ে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী (West Bengal CM) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২৪-এর লোকসভা ভোটের (Loksabha Election 2024) আগে মমতার এই সফরে নতুন রাজনৈতিক সমীকরণের গন্ধ পাচ্ছেন বিশেষজ্ঞরা। তবে শরদ পাওয়ারের সঙ্গে দেখা করার সাথে দেখা হবে উদ্ধব ঠাকরের পুত্র আদিত্য ঠাকরের সঙ্গে। মুম্বই উড়ে যাওয়ার আগে নিজের কর্মসূচি সাংবাদিকদের জানিয়ে গেলেন মমতা। এদিন তিনি বলেন যে হোটেলে তিনি থাকবেন, সেখানে দেখা করতে আসতে পারেন আদিত্য। তবে উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করার সম্ভাবনা খুবই কম, কারণ বিশেষ অসুস্থ হয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি উদ্ধব। 

তবে যে বিষয়ে ওপর গুরুত্ব আরোপ করেছেন মমতা, তা হল বাংলার শিল্পায়ন। মুখ্যমন্ত্রী এদিন বলেন মহারাষ্ট্রের বহু শিল্পপতি বাংলায় বিনিয়োগ করতে চান। তাঁদের কথা মাথায় রেখে একটি বৈঠকের আয়োজন করা হয়েছে। সূত্রের খবর এই সফরে মুখ্যমন্ত্রী মহারাষ্ট্রের বিশেষত মুম্বইয়ের বেশ কয়েকজন শিল্পপতির সঙ্গে বিশেষ বৈঠক করবেন। মমতা আশাবাদী, তাঁর এই সফর থেকে বাংলায় বিনিয়োগের উল্লেখযোগ্য রাস্তা খুলে যাবে। কারণ তাঁর মতে শিল্পের জন্য বাংলা গুরুত্বপূর্ণ গন্তব্য হয়ে উঠতে চলেছে। 

এদিকে, মঙ্গলবার দুপুর তিনটের বিমানে মুম্বই রওনা দেন মমতা।  আর রাতের দিকে মুম্বই পৌঁছবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বাংলার মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে সেজে উঠেছে মুম্বই। শহরের বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে তৃণমূল (TMC) নেত্রীর ছবি সম্বলিত স্বাগত জানানোর হোর্ডিং। বিমানবন্দরে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে হাজির থাকার কথা রয়েছে শিবসেনা–এনসিপি নেতৃত্বের। হাজির থাকতে পারেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ারও। 

মুম্বই বিমানবন্দরে (Mumbai Airport) নামার পর সেখান থেকে সোজা সিদ্ধি বিনায়ক মন্দিরে (Shri Siddhi Vinayak Ganapati Mandir) যাবেন মমতা। এরপর সেখানে পুজো দেবেন তিনি। আগামীকাল শরদ পওয়ারের সঙ্গে তাঁর বৈঠক করার কথা রয়েছে। এছাড়া বুধবারই ওয়াইপিও সামিটে বক্তৃতা দেবেন মুখ্যমন্ত্রী। সেখানে হাজির থাকবেন দেশের প্রথম সারির শিল্পপতিরা। রাজ্যে বিনিয়োগ টানাতে শিল্পপতিদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। পাশাপাশি বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার আমন্ত্রণও জানাবেন শিল্পপতিদের। কয়েকদিন আগে দিল্লি সফরে (Delhi Visit) গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন তিনি। তখনই বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার জন্য মোদীকে আমন্ত্রণ জানিয়েছিলেন।

উল্লেখ্য ২০২২ সালে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। তার পরেই এগিয়ে আসবে লোকসভা ভোট। তাই এবার জাতীয়স্তরে বিজেপির বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুতি নিয়েছে তৃণমূল। বাইরের একাধিক রাজ্যে নিজেদের শক্তি প্রতিষ্ঠা করতে কঠোর চেষ্টায় ব্রতী হয়েছে তাঁরা। তবে কিছুটা ফল মিলিওছেয তাই জাতীয়স্তরের রাজনীতির কথা মাথায় রেখে দলের সংবিধানে পরিবর্তন আনা হবে। বহরে বাড়ানো হবে ওয়ার্কিং কমিটিকে। সেখানে শুধু বাংলা নয়, তৃণমূলের ওয়ার্কিং কমিটিতে স্থান পাবেন ভিন রাজ্যের নেতারাও। 

Follow Us:
Download App:
  • android
  • ios