Asianet News BanglaAsianet News Bangla

Mumbai rape case: সঙ্কটজনক নির্যাতিতা, ধৃতের কড়া শাস্তির দাবি মহিলা কমিশনের

মুম্বই ধর্ষণ কান্ডের নির্যাতিতার শারীরিক পরিস্থিতির বিন্দুমাত্র উন্নতি হয়নি। তিনি ঘাটকোপরের সরকারি রাজাওয়াড়ি হাসপাতালে ভর্তি রয়েছেন।

Mumbai rape case Victim still serious, unconscious bpsb
Author
Kolkata, First Published Sep 11, 2021, 11:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চরম দুঃস্বপ্নের ২৪ ঘন্টা পার। এখনও মুম্বই ধর্ষণ কান্ডের (Mumbai rape case) নির্যাতিতার শারীরিক পরিস্থিতির বিন্দুমাত্র উন্নতি হয়নি। এখনও অচৈতন্য (unconscious) নির্যাতিতা। শারীরিক পরিস্থিতি বেশ সংকটজনক (Victim still serious)। বর্তমানে তিনি ঘাটকোপরের সরকারি রাজাওয়াড়ি হাসপাতালে ভর্তি রয়েছেন। মুম্বইয়ের মেয়র কিশোরি পেডনেকর জানান চিকিৎসা চলছে, সবরকম ভাবে তাঁকে সুস্থ করে তোলার চেষ্টা হচ্ছে।

গণেশ চতুর্থীর দিন মুম্বইয়ে সাকি নাকা এলাকায় ৩০ বছরের এক মহিলাকে ধর্ষণ করা হয়। নির্যাতিতা মহিলার যৌনাঙ্গে রড ঢুকিয়ে তাঁকে রক্তাক্ত অবস্থায় সেখানেই ফেলে যাওয়া হয়। খাইরানি রোডে মহিলাকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয়। নির্যাতিতা মহিলাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনায় এখনও পর্যন্ত এক জনকেই গ্রেফতার করা হয়েছে। 

ভারতীয় সেনার গাড়ি থামিয়ে লাথি মেরে কাঁচ ভাঙচুর, অর্ধনগ্ন মদ্যপ মডেলের ভিডিও ভাইরাল

হাসপাতালে নির্যাতিতাকে দেখতে যান শিব সেনার বিধায়ক মণীষা কায়ান্ডে। তিনি বলেন যুবতীর শারীরিক পরিস্থিতি সংকটজনক। তাঁর অপারেশন করা হয়েছে। তবে অবস্থার উন্নতি হয়নি। বিধায়ক জানান ওই মহিলার দুই সন্তান রয়েছে। তাঁর বয়স ৩২ থেকে ৩৪ বছরের মধ্যে। প্রাথমিক ভাবে এটি গণধর্ষণের ঘটনা বলেই মনে করা হচ্ছে। 

Mumbai rape case Victim still serious, unconscious bpsb

গোটা ঘটনায় কড়া নিন্দা প্রকাশ করেছে ন্যাশনাল কমিশন ফর উইমেন বা NCW-এর চেয়ারপার্সন রেখা শর্মা। কড়া পদক্ষেপ করুক প্রশাসন, চাইছেন তাঁরা। ধৃত অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩০৭, ৩৭৬, ৩২৩ ও ৫০৪ ধারায় মামলা করা হয়েছে। 

এই ঘটনায় কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। দোষীরা চরম শাস্তি পাবে বলে আশ্বস্ত করেছেন তিনি। অন্যদিকে, এই ঘটনায় রাজ্যের নারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে সরব হয়েছেন বিধানসভায় বিরোধী দলের নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিশ। 

মুম্বইয়ের এই ঘটনা ফিরিয়ে দিল দিল্লির নির্ভয়াকাণ্ডের ভয়ঙ্কর স্মৃতি। নির্ভয়াকেও গণধর্ষণের পর যৌনাঙ্গে ব্যপক আঘাত করা হয়েছিল।  

Follow Us:
Download App:
  • android
  • ios