সপ্তদশ লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছিল চলতি মাসের ২৩ মে। ওইদিনই উত্তরপ্রদেশের প্রত্যন্ত একটি গ্রামে এক মায়ের কোল আলো করে জন্ম নেয় ফুটফুটে এক পুত্র সন্তান। সারা দেশ জুড়ে ওঠা গেরুয়া ঝড়ে কোথাও গিয়ে ভেসে গিয়েছেন সদ্য মা হওয়া মঈনাজ বেগম। ঠিক করেন নিজের ছেলের নাম রাখবেন প্রধানমন্ত্রীর নামে। 

মঈনাজ বেগম-এর এই ইচ্ছের কথা একেবারেই মেনে নিতে চাননি তাঁর শ্বশুরবাড়ির লোক। তাঁর স্বামী মুস্তাক আহমেদ পেশাগত কারণে থাকেন দুবাইতে। স্ত্রীর ইচ্ছেকে মোটেই সমর্থন করেননি স্বামীও। কিন্তু অবশেষে মায়ের ইচ্ছার কাছে হার মানতে হয় সকলকে। সকলের বিরুদ্ধে গিয়ে মঈনাজ বেগম নিজের সদ্যোজাত শিশু সন্তানের নাম রাখেন নরেন্দ্র দামোদরদাস মোদী। 

সূত্রের খবর স্থানীয় পঞ্চায়েত অফিসে শিশুর নাম নরেন্দ্র দামোদরদাস মোদী নামেই রেজিস্টার করা হবে-এমনটাই আবেদন করেন মঈনাজ বেগম। সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষারকারে মঈনাজ বেগম জানিয়েছেন, দেশের জন্য খুব ভাল কাজ করেছেন মোদী। বিনামূল্যে রান্নার গ্যাস প্রদান ও শৌচাগার নির্মাণের আর্থিক সহায়তা দেওয়ার মতো প্রকল্পে তিনি খুবই উপকৃত বলেও জানান তিনি। পাশাপাশি, তিন তালাক রদ করা নিয়ে মোদী সরকারের প্রশংসায় রীতিমতো পঞ্চমুখ মঈনাজ বেগম।