প্রতি মাসের শেষ রবিবার দেশের মানুষের উদ্দেশ্যে বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন কি বাত নামের সেই মাসিক রেডিও অনুষ্ঠানে রবিবার সাইক্লোনে ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে বার্তা দিলেন মোদী। এদিন তিনি জানান দেশের পশ্চিমে ও পূর্বে পরপর দুটি সাইক্লোন আছড়ে পড়েছে। সেখানে হাজার হাজার মানুষ স্বজন হারিয়েছেন। তাঁদের সঙ্গে সমব্যথী কেন্দ্র। তাঁর চিন্তায় সবসময় থাকেন সেই পরিবার হারানো মানুষজন। 

এদিন প্রধানমন্ত্রী বলেন যেভাবে ভয়াবহ সাইক্লোনে মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে, কেন্দ্র চেষ্টা করছে তাঁদের পাশে দাঁড়ানোর। মানুষ সাহসের সঙ্গে ও উদ্যমের সঙ্গে কেন্দ্রের সাথে মিলে কাজ করছেন। চেষ্টা করছেন জীবনে ফেরার। সেই প্রত্যেক উদ্যোগীকে কুর্ণিশ জানিয়েছেন মোদী। 

 

রবিবার মন কি বাতে মোদীর বক্তব্যে উঠে আসে করোনার প্রথম সারির যোদ্ধাদের কথাও। তিনি বলেন দেশের মেয়েরা এই যুদ্ধে সামিল হয়ে গর্ব বাড়িয়েছে। অক্সিজেন এক্সপ্রেস নিয়ে ছুটেছেন দেশের মহিলা ট্রেন ড্রাইভাররা। জীবনের তোয়াক্কা না করে তাঁরা করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছেন। এদিন প্রধানমন্ত্রী তাঁদেরও অভিবাদন জানিয়েছেন। 

 

৭৭তম মন কি বাত অনুষ্ঠানে মোদী বিজেপি সরকার আসার সাত বছর পূর্তিতে দেশকে অভিনন্দন জানান। তিনি বলেন তাঁর এই ভাষণ সেই পূর্তিকে উদযাপন করেই।