Asianet News BanglaAsianet News Bangla

কোভিড হিরোদের পুরস্কৃত করছে নমো বেঙ্গালুরু, আপনিও বাছতে পারেন আপনার নায়ককে

২০২১ সালের 'নমো বেঙ্গালুরু পুরস্কার'এর (Namma Bengaluru Awards 2021) মনোনয়নের লাইন খোলা হল। এবারের পুরস্কার প্রদান নিবেদন করা হচ্ছে কোভি নায়কদের (Covid Hero)। 
 

Namma Bengaluru Awards 2021 - 12th edition of the Award launched ALB
Author
Kolkata, First Published Oct 8, 2021, 10:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফিরে এল 'নমো বেঙ্গালুরু পুরস্কার (Namma Bengaluru Awards 2021)। ২০২১ সালের এই পুরস্কারের মনোনয়নের জন্য লাইন খোলা হল বৃহস্পতিবার। এই নিয়ে এই পুরস্কার প্রদান অনুষ্ঠান ১২তম বর্ষে পদার্পণ করল। খ্যাতি এবং সুযোগের ঝলকানি থেকে দূরে, নীরবে যে সকল নারী-পুরুষ-শিশু বেঙ্গালুরু শহরের উন্নয়নের জন্য কাজ করে চলেছে, তাদেরকেই স্বীকৃতি এবং সম্মান জানাতে এই পুরস্কার প্রদান করে নমো বেঙ্গালুরু ট্রাস্ট। 

২০০৯ সাল থেকে নমো বেঙ্গালুরু ট্রাস্ট (Namma Bengaluru Trust) এই পুরস্কার প্রদান করা শুরু করেছিল। তবে চলতি বছরে এই পুরস্কার আরও বেশি অর্থপূর্ণ হয়ে উঠেছে। চলমান কোভিড মহামারির সময়ে সমাজে বেশ কিছু সাহসী এবং দয়ালু মানুষের পরিচয় সামনে এসেছে। মানবতার এই সৈন্যরা দেখিয়ে দিয়েছেন এই লড়াইয়ে কেউ একা নয়। এই অন্ধকারময় সময়ে মানুষ মানুষের পাশে দাঁড়িয়েছে। তাই নমো বেঙ্গালুরু পুরস্কার এই বছর এই স্বাস্থ্যক্ষেত্রের যোদ্ধাদের নিবেদন করা হয়েছে। 

"

'আরোগ্য যোধারু' পুরস্কারের জন্য মনোনয়ন খোলা হয়েছে বৃহস্পতিবার। বেঙ্গালুরুর নাগরিকরা, অচেনা কোভিড হিরোদের মনোনীত করবেন। চারটি বিভাগের জন্য মনোনয়ন নেওয়া হচ্ছে - ১. স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী (ডাক্তার, নার্স, প্যারামেডিক্যাল স্টাফ, আশা কর্মী, সোয়াব সংগ্রাহক, ল্যাব টেকনিশিয়ান, ভ্যাকসিনেটর, অঙ্গনওয়াড়ি কর্মী), ২. ফ্রন্টলাইন কর্মী (প্রশাসনিক কর্তা, পুলিশ, বিবিএমপি কর্মকর্তা, বেসকম/বিডব্লিউএসএসবি কর্মকর্তা, শ্মশানকর্মী, অ্যাম্বুলেন্স কর্মী, মার্শাল, নিরাপত্তা, ক্যান্টিন কর্মী), ৩. সমাজসেবি সংগঠন / ব্যক্তি (খাদ্য, মাস্ক ও মুদিখানার পণ্য বিতরণ, অক্সিজেন কনসেন্ট্রেটর বিতরণ, কোভিড কেয়ার সেন্টার, কমিউনিটি মোবিলাইজার, সচেতনতা / আউটরিচ প্রোগ্রাম এবং ব্যক্তিগত স্বেচ্ছাসেবক), ৪. মিডিয়া ব্যক্তিত্ব (সাংবাদিক, প্রতিবেদক, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার, অনলাইন মিডিয়া)।

২৪ অক্টোবরের মধ্যে নমো বেঙ্গালুরু পুরস্কারের ওয়েবসাইটে গিয়ে কোভিড নায়কদের মনোনীত করা যাবে। মনোনয়নগুলি যথাযথভাবে নিরীক্ষণের পর মূল্যায়নের নির্দিষ্ট মানদণ্ডের উপর ভিত্তি করে, জুরিরা প্রত্যেক মনোনীত ব্যক্তিকে বাছাই করবেন। প্রত্যেক বিভাগ থেকে ৫ থেকে ৬ জন হিরোকে বাছাই করা হবে। তাদের জুরিদের সঙ্গে ব্যক্তিগত আলাপচারিতার জন্য আমন্ত্রণ জানানো হবে। পুঙ্খানুপুঙ্খ স্ক্রিনিং এবং আলোচনার পরে তাদের মধ্য থেকে চূড়ান্ত বিজয়ীকে বাছা হবে। বিজয়ীদের নাম ঘোষণা করা হবে ১০ ডিসেম্বর। এছাড়া জুরি সদস্যদের দ্বারা নির্বাচিত হবে আরও তিনটি বিভাগের পুরস্কার প্রাপকরা - দ্য ফ্ল্যাগশিপ অ্যাওয়ার্ড নমো বেঙ্গালুরিয়ান অব দ্য ইয়ার, হেলথ কেয়ার প্রফেশনাল অফ দ্য ইয়ার এবং ফ্রন্টলাইন ওয়ার্কার অফ দ্য ইয়ার। 

Follow Us:
Download App:
  • android
  • ios