তাঁর মৃত্যুর পর কেটেগেছে ৬৪ বছর। কিন্তু এখনও তিনি প্রাসঙ্গিক। এখনও তিনি ভারতবাসীর প্রঢ়না আর পিছিয়েপড়া মানুষের আইকন। ডক্টর বাবা সাহেব আম্বেদকরের ৬৪ তম মৃত্যু বার্ষিকী শ্রদ্ধা নিবেদেন করে তেমনই বার্তা দিলেন দলমত নির্বিশেষে দেশের প্রথম সারিরর রাজনৈতিক ব্যক্তিত্বরা। বাবা সাহেব আম্বেদকরের ৬৪ তম প্রয়াণ দিবসে তাঁর প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও রাহুল গান্ধী।  তামিলনাড়ুতে আম্বেদকরের মূর্তিতে শ্রদ্ধা নিবেদন করেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় বলেন মহানির্বাণ দিবসে মহান ডাঃ বাবাসেহেব আম্বেদকরে স্মরণ করা প্রয়োজন। তাংর চিন্তাভাবনা ও আদর্শ লক্ষ লক্ষ মানুষ গ্রহণ করেছে। ভারতীয়দের জন্য তিনি যে স্বপ্ন দেখেছিলেন তা পুরণ করতে বদ্ধপরিকর তাঁরা। জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, দলিত আইকনের পদক্ষা অনুসরণ করে মোদী সরকার কয়েক দশক ধরে বঞ্চিত থাকা মানুষের কল্যাণের উদ্দেশ্যেই কাজ করে যাচ্ছে। পাশাপাশি আম্বেদকরকে শ্রদ্ধা জানিয়েছেন তিনি। 

কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন দেশ গঠনে আম্বেদকরের ভূমিকা এখনও উল্লেখযোগ্য। ভারতকে সকল প্রকার বৈষম্য থেকে রক্ষা করতে তাঁর ভূমিকা অত্যান্ত গুরুত্বপূর্ণ। বৈযম্য দূর করেই তাঁকে শ্রদ্ধা নিবেদন করা যায় বলেও মন্তব্য করেছেন তিনি।