আমাদের দেশের  প্রধানমন্ত্রী সম্পর্কি আপনি ঠিক কতটা জানেন? এবার একবার তা পরখ করে দেখতেই পাবেন। তবে তার জন্য আপনাকে ওই মহামারির সময় কোথাও যেতে হবে না। ঘরে বসেই অনলাইনেই পরীক্ষা করেত দেখতে পারেন। আর সেই জন্যই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭০ তম জন্মদিনে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে ভারতীয় জনতা পার্টি। দলের পক্ষ থেকে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আজ অর্থাৎ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর জন্মদিনেই শুরু হচ্ছে সেই কুইজ প্রতিযোগিতা। যার নাম 'নো নমো' অর্থাৎ জানুন প্রধানমন্ত্রীকে। বিজয়ীদের জন্য থাকবে পুরষ্কার। প্রাধানমন্ত্রীর স্বাক্ষরিত বই। তবে তার আগে আপনাকে অবশ্যই ডাউনলোড করতে হবে নমো  অ্যাপ। তার ওয়েব ঠিকানা হল  http://nm4.in/dnldapp
আপনি নমো অ্যাপ ডাউনলোড করলে বেশ কয়েকটি ভিডিও দেখতে পাবেন প্রধানমন্ত্রীর জীবন সম্পর্কিত। আর সেখান থেকেই আপনি জানতে পারবেন নানান অজানা তথ্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুপ্ররণামূলক জীবনেরও বেশ কিছু ছবি আর তথ্য রয়েছে। বিজেপির পক্ষ থেকেই একটি ডিজিটাল প্রদর্শনির ও আয়োজন করা হয়েছে। যেখানে গুজরাটের ভাবনগর থেকে তাঁর বিশ্বনেতা হয়ে ওঠার যাত্রা তুলেধরা হয়েছে। প্রধানমন্ত্রীর প্রায় গোটা জীবনই তুলে ধরা হয়েছে।  নমো অ্যাপের মাধ্যমে আপনি সরাসরি দেশের মানুষকে জন্মদিনের শুভেচ্ছাও জানাতে পারবেন। 

এবার ট্যুইটারের কোপে চিনা ভাইরোলজিস্ট, যিনি দাবি করেছিলেন উহানের ল্যাবে তৈরি হয়েছে করোনার জীবাণু

চিন লাদাখের ৩৮,০০০ কিলোমিটার এলাকা দখল করে রয়েছে, অরুণাচলেও নজর রয়েছে বলে জানালেন রাজনাথ ...

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭০ তম জন্মদিন উপল্ক্ষ্যে আরও বেশ কয়েকটি উদ্যোগ গ্রহণ করেছে বিজেপি। ১৪-২০ সেপ্টেম্বর পর্যন্ত  সেবা সপ্তাহ হিবেসে ঘোষণা করা হয়েছে দলের পক্ষ থেকে । আর সেই উপলক্ষ্যে গোটাদেশেই স্বচ্ছ ভারত অভিযান চলছে। বিলি করা হচ্ছে স্যানিটাইজার। বেশ কয়েকটি সমাজসেবামূলক কাজও করবে দলের নেতা কর্মীরা।