সপ্তদশ লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ জয়ের পর পুনরায় দেশের প্রধানমন্ত্রী পদে নিযুক্ত হয়েছেন নরেন্দ্র মোদী। এর মধ্যেই তিনি সেরে ফেলেছেন একাধিক বিদেশ সফর। সম্প্রতি তিনি ওয়াকায় অনুষ্ঠিত জি-২০ সামিটে যোগ দিতে উড়ে গিয়েছিলেন জাপান। গতকাল দেশে ফেরার পর আবার তিনি ফিরতে চলেছেন তাঁর জনপ্রিয় টক শো 'মন কি বাত'-এ।

প্রসঙ্গত চলতি মাসের ১৫ তারিখে তিনি জানিয়েছিলেন, ৩০ জুন তারিখে অর্থাৎ আজ তিনি আবারও ফিরবেন জনতার দরবারে। উল্লেখ্য দ্বিতীয়বার  প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর এটাই তাঁর প্রথম 'মন কি বাত'। সূত্রের খবর, এদিন দ্বারকার কাকরোলা স্টেডিয়ামে দলীয় কর্মীদের সঙ্গে এই বেতার অনুষ্ঠান শুনবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপির তরফ থেকে দাবি করা হচ্ছে, প্রধানমন্ত্রী নির্বাচনের পর এই প্রথমবারের জন্য 'মন কি বাত'-এ ফিরছেন নরেন্দ্র মোদী, আর সেই কারণেই এবার তাঁর 'মন কি বাত'-এ শ্রোতা সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি অনুষ্ঠান শোনার জন্য দলীয় কর্মীদের যাতে কোনও অসুবিধা না হয়, সেজন্য উন্নত মানের রেডিও সেট-এর বন্দোবস্ত করার নির্দেশ দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে। আরও বেশি মানুষের কাছে অনুষ্ঠানটি পৌঁছে দেওয়াই দলের লক্ষ্য বলে মনে করা হচ্ছে। 

জল সংরক্ষণ প্রসঙ্গে মুখ খুললেন নরেন্দ্র মোদী, কী পরামর্শ দিলেন সাধারণ মানুষকে

নির্বাচনের আগে গত ফেব্রুয়ারি মাসে শেষ বারের জন্য 'মন কি বাত' অনুষ্ঠান সম্প্রচার করা হয়েছিল। সেখানে এবারের লোকসভা নির্বাচনে জয়ের কথা আগাম জানিয়েছিলেন মোদী। আর এবার পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর তাঁর এবারের 'মন কি বাত'-এর দিকেই রয়েছে সকলের নজর।