দলের তরুণ বিধায়ক আকাশ বিজয়বরর্গীয়র 'দাদাগিরি'-র ঘটনায় কি ক্ষুব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? মঙ্গলবার দলের সাংসদদের সঙ্গে বৈঠকে তিনি যে নির্দেশ দিয়েছেন বলে খবর, তাতে সেই ইঙ্গিতই পাওয়া যাচ্ছে। 

এ দিন বিজেপি-র সংসদীয় দলের পক্ষে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানানো হয়। সংবর্ধিত করা হয় দলের সভাপতি অমিত শাহ এবং কার্যকরী সভাপতি জে পি নাড্ডাকেও। সংবাদসংস্থার খবর অনুযায়ী, এই বৈঠকেই দলীয় সাংসদদের নিজেদের আচরণ নিয়ে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী। তাঁর স্পষ্ট নির্দেশ, মানুষের সঙ্গে ভাল ব্যবহার করতে হবে। সংগঠনের বদনাম হয়, এমন কিছু করলে কোনওভাবেই দল তা সমর্থন করবে না বলেও বুঝিয়ে দিয়েছেন মোদী। 

আরও পড়ুন- ব্যাট দিয়ে সরকারি আধিকারিককে বেদম মার! গ্রেফতার কৈলাস বিজয়বর্গীয়র ছেলে, দেখুন ভিডিও

কয়েকদিন আগেই ব্যাট হাতে ইন্দোরের এক সরকারি অফিসারকে পিটিয়ে শিরোনামে উঠে আসেন মধ্যপ্রদেশের বিজেপি বিধায়ক আকাশ বিজয়বর্গীয়। তিনি আবার দলের  কেন্দ্রীয় স্তরের নেতা কৈলাস বিজয়বর্গীয়র ছেলে। এই ঘটনায় গোটা দেশে সমালোচনার ঝড় ওঠে। গ্রেফতার হওয়ার পর অবশ্য ছাড়াও পেয়ে গিয়েছেন আকাশ। 

দলীয় বিধায়কের এই আচরণের পরিপ্রেক্ষিতেই এ দিন প্রধানমন্ত্রী দলীয় সাংসদদের সতর্ক করে থাকতে পারেন বলেই মনে করছেন বিজেপি নেতারা। দলের সাংসদদের পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, আমজনতা উপকৃত হয়, এমন কাজে নিজেদের নিয়োজিত করুন। প্রধানমন্ত্রীর কথা তাঁর দলীয় সাংসদ এবং নেতারা কতটা মন দিয়ে শোনেন, তা অবশ্য সময়ই বলবে। 

দলীয় নেতৃত্বকে অবশ্য প্রধানমন্ত্রী জানিয়েছেন, আগামী ৬ জুলাই ফের নিজের সাংসদ এলাকা বারাণসীতে যাবেন তিনি। দলের সদস্য সংগ্রহ অভিযানের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদী।