বিশ্বকাপে বুধবার অভিযান শুরু করল ভারত। আর এই দিনেই বিরাট কোহলির দলকে শুভেচ্ছা বার্তা পাঠালেন নরেন্দ্র মোদী। টুইটারে তিনি তাঁর শুভেচ্ছা বার্তা টুইট করেছেন। প্রধানমন্ত্রীর এই টুইট ক্রীড়া মহলে যথেষ্টই কৌতুহল তৈরি করেছে। নরেন্দ্র মোদী অতিতেও বহুবার ভারতীয় ক্রিকেট দলকে নানা কারণে শুভেচ্ছা জানিয়েছেন। এমনকী বিরাটদের সঙ্গে সাক্ষাৎ করে অভিনন্দনও জানিয়েছেন। 

ভারতীয় দলকে জানানো এই শুভেচ্ছা বার্তায় মোদী জানিয়েছেন, 'আজ বিশ্বকাপে অভিযান শুরু করছে ভারত। পুরো দলকেই শুভেচ্ছা। এই প্রতিযোগিতা ভালো ক্রিকেটের সাক্ষী থাকুক এবং স্পোর্টসম্যানস স্পিরিট-কে উদযাপন করুক।'

 

 

নরেন্দ্র মোদীর এই টুইট পোস্ট হওয়ার ঘণ্টা দুয়েকের মধ্যেই সাড়ে পাঁচ হাজার বার রিটুইট হয়। এমনকী কমেন্টের সংখ্যাও হাজার ছুঁয়ে ফেলে। লাইকের সংখ্যাও পঁচিশ হাজার ছাড়িয়ে যায়। 

রাজনীতিকদের নিয়ে বরাবরই একটা কথা ক্রিকেট ফিল্ডে চালু রয়েছে যে এঁনারা ক্রিকেট প্রশাসনের উপরে যতটা ছড়ি ঘোরাতে তৎপর থাকেন, ঠিক ততটা তৎপর থাকেন না ক্রিকেটারদের শুভেচ্ছা বা অভিনন্দন জানানোর ব্যাপারে। যার ভুরি ভুরি উদাহরণও রয়েছে। কিন্তু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-কে বহুবারই ক্রিকেটারদের সঙ্গে সৌজন্য বিনিয়ম করতে দেখা গিয়েছে। ইংল্যান্ডের ক্রিকেটাররা বিশ্বকাপে নামার আগে সেদেশের রানির বরাভয় এবং সাক্ষাৎ-এর সুযোগ পেয়েছিলেন। ভারতীয় ক্রিকেটারদের ক্ষেত্রে তেমনভাবে দেশের রাষ্ট্রনায়কদের সঙ্গে মোলাকাত করার সুযোগ ঘটেনি। নরেন্দ্র মোদীর এই শুভেচ্ছা বার্তা তাতে মলম বলেই মনে করা হচ্ছে।