Asianet News BanglaAsianet News Bangla

১০৪ ঘন্টা ৮০ ফুট কুয়োর নীচে সাপ-ব্যাঙের সঙ্গে বিস্ময় বালক, রাহলকে উদ্ধার করল এনডিআরএফ

 গর্তের নীচে ১০৪ ঘন্টা কাটানোর পর উদ্ধার ছত্রিশগড়ের বিস্ময়বালককে। তবে ৮০ ফুটের গর্তের নীচে ১০৪ ঘন্টা রাহুল সাহু নামের ছত্রিশগড়ের ওই ছেলেটিই ছিল না, সঙ্গে ছিল একটি ব্যাং এবং একটি সাপও। এই ঘটনা  যেই শুনছেন, সেই শিউরে উঠছেন। কী করে অত দীর্ঘ সময় কুয়োর ভিতকে কাটাল ওই বালকটি। 

NDRF rescues Rahul Sahu from Chhattisgarh after 104 hours RTB
Author
Kolkata, First Published Jun 15, 2022, 1:24 PM IST

কুয়োর  নীচে ১০৪ ঘন্টা কাটানোর পর উদ্ধার ছত্রিশগড়ের বিস্ময়বালককে। তবে ৮০ ফুটের গর্তের নীচে ১০৪ ঘন্টা রাহুল সাহু নামের ছত্রিশগড়ের ওই ছেলেটিই ছিল না, সঙ্গে ছিল একটি ব্যাং এবং একটি সাপও। এই ঘটনা  যেই শুনছেন, সেই শিউরে উঠছেন। কী করে অত দীর্ঘ সময় কুয়োর ভিতকে কাটাল ওই বালকটি। গভীর রাতে রাহুল সাহুকে উদ্ধার করে বিপর্যয় মোকাবিলা কাহিনী। উদ্ধারের আগে প্রতিটা মিনিট ঘন্টা চ্যালেঞ্জিং ছিল জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ( এনডিআরএফ), সেনা এবং পুলিশের কাছেও।

NDRF rescues Rahul Sahu from Chhattisgarh after 104 hours RTB

বছর এগারোর রাহুল সাহু ৮০ ফুট কুয়োর ভিতরে পড়ে গিয়েছিল গত শুক্রবার । তাঁকে উদ্ধার করতে দিন রাত এক করে কাজ চালিয়ে গিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ( এনডিআরএফ), সেনা এবং পুলিশ। কুয়োর ভিতর সাপ এবং ব্যাঙের সঙ্গে ১০৪ ঘন্টা কাটানো একটা ভয়াবহ বিষয় ছিল। তাই উদ্ধারের আগে প্রতিটা মিনিট ঘন্টা চ্যালেঞ্জিং ছিল জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ( এনডিআরএফ), সেনা এবং পুলিশের কাছেও। প্রায় ১৫ ফুট সুরঙ্গ তৈরি করে দীর্ঘ ১০৪ ঘন্টার চেষ্টায় অবশেষে মঙ্গলবার গভীর রাতে তাঁকে উদ্ধার করল  জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

NDRF rescues Rahul Sahu from Chhattisgarh after 104 hours RTB

উদ্ধারকারীরা জানিয়েছেন, কুয়োর মধ্যে একটি সাপ ছিল। আর একটি ব্যাঙ ছিল। এত নিচে অক্সিজেনের অভাবে যেমন কিশোরের প্রাণ সংশয়ের চরম সম্ভাবনা ছিল, তেমনই সাপের কামড়ে মৃত্যু হতে পারত তাঁর। ছোট্ট একটা পরিসর। ঘন অন্ধকার। ৮০ ফুট নীচে অক্সিজেনের অভাব। তারই মধ্যেই ১০৪ ঘন্টা ধরে রাহুলের ছিল কিনা একটি সাপ একটি ব্যাঙ। সাপের কামড়ে প্রাণ সংশয়ের প্রবল সম্ভাবনা ছিল। জেলাশাসক জিতেন্দ্র শুল্ক বিষয়টি জানতে পেরে শিউরে ওঠেন। কিন্তু ভিতরে রাহুলের সঙ্গে যে সাপ-ব্যাঙ ছিল, এই খবর প্রকাশ্যে আনেননি জেলাশাসক। কারণ এতে রাহুলের পরিবার আতঙ্কিত হয়ে পড়তে পারেন। কিন্তু আশ্চর্যজনকভাবে কেউ ক্ষতি করেনি রাহুলের। রাহুলও প্রাণ বাঁচাতে তাদের আক্রমণ করেনি। আর এখানেই এই ঘটনাকে চমৎকার বলে দাবি করেছেন রাহুল। 

 

 প্রায় সারে চার দিন আটকে থাকার পর কুয়ো থেকে বছর ১১-র রাহুলকে উদ্ধার করা হয়েছে। তার উদ্ধারে যেনও হাফ ছেড়ে বেঁচেছে গোটা ছত্রিশগড়। গত চার দিন ধরে রাহুলের জন্য পার্থনা করেছে সেই রাজ্য। রাহুলের উদ্ধারের পর ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল টুইট করে বলেছেন, আমাদের ছেলে দারুন সাহসী। ১০৪ ঘন্টা তাঁর সঙ্গে ছিল একটি সাপ একটি ব্যাং। আজ খুশি গোটা ছত্রিশগড়।'

Follow Us:
Download App:
  • android
  • ios