Asianet News BanglaAsianet News Bangla

Panisagar incident:মসজিদ জ্বালানোর ঘটনা সম্পূর্ণ গুজব,শান্তি বজায় রাখার আবেদন পুলিশের

ত্রিপুরা পুলিশ জানায় যে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি "একেবারে স্বাভাবিক" এবং সেখানে কোনো মসজিদ পোড়ানো হয়নি। এদিন পুলিশের পক্ষ থেকে জনসাধারণকে গুজব ছড়ানোর বিরুদ্ধে সতর্ক করা হয়।

No mosque burnt, pictures fake-Tripura Police on alleged Panisagar incident bpsb
Author
Kolkata, First Published Oct 28, 2021, 9:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার সন্ধ্যায় উত্তর ত্রিপুরা জেলার চামটিলা এলাতায় একটি মসজিদে ভাঙচুর (mosque burnt) ও সংলগ্ন দুটি দোকানে আগুন লাগিয়ে দেওয়ার গুজব ছড়িয়ে পড়ে। তারপরেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সেই ঘটনাকে সম্পূর্ণ নস্যাৎ করে ত্রিপুরা পুলিশ(Tripura Police) জানিয়ে দেয় এই ধরণের কোনও ঘটনাই ঘটেনি। এলাকায় অশান্তি ছড়ানোর উদ্দেশ্যে এই গুজব রটানো হচ্ছে। নিজেদের টুইটার হ্যান্ডেলে ত্রিপুরা পুলিশ জানিয়ে দেয় রাজ্যের সর্বত্র শান্তি রয়েছে। 

বৃহস্পতিবার ত্রিপুরা পুলিশ জানায় যে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি "একেবারে স্বাভাবিক" এবং সেখানে কোনো মসজিদ পোড়ানো হয়নি। এদিন পুলিশের পক্ষ থেকে জনসাধারণকে গুজব ছড়ানোর বিরুদ্ধে সতর্ক করা হয়। এরই সঙ্গে শান্তি বজায় রাখার জন্য আবেদন করা হয়। উত্তর ত্রিপুরা জেলার পানিসাগর মহকুমার চামটিলায় বিশ্ব হিন্দু পরিষদের সমাবেশের সময় একটি মসজিদ ভাঙচুরের অভিযোগের দুদিন পরে পুলিশের বিবৃতি মেলে। 

বিভিন্ন জেলায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রাজ্য সরকার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ধর্মনগর মহকুমায় ভারতীয় দন্ডবিধির মোতাবেক ১৪৪ ধারা জারি করা হয়েছে। স্থানীয়দের মতে, দুর্গাপূজার সময় বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে ভিএইচপির সমাবেশে দুষ্কৃতীরা চামটিলায় একটি মসজিদ ও বেশ কয়েকটি দোকান ভাঙচুর করে।

ত্রিপুরা পুলিশ একটি মসজিদের কয়েকটি ছবি টুইট করেছে এবং জানিয়েছে যে অনলাইনে প্রচারিত ছবিগুলি পুরোপুরি ভুয়ো। পুলিশ আরও জানিয়েছে মসজিদটি সম্পূর্ণ অক্ষত ও নিরাপদ রয়েছে। ত্রিপুরার ডিরেক্টর জেনারেল অফ পুলিশ ভি এস যাদব জানান, উত্তর ত্রিপুরায় পরিস্থিতি নিয়ন্ত্রণে। রাজ্য পুলিশ এবং ত্রিপুরা স্টেট রাইফেলস (টিএসআর) কর্মীদের সাথে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীও এলাকায় মোতায়েন করা হয়েছে।

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

পিরিয়ডসের সময় এই নিয়মগুলো মানেন তো, জেনে রাখা উচিত পুরুষদেরও

ত্রিপুরা রাজ্য জমিয়ত উলামার পক্ষ থেকে জানানো হয়েছে রাজ্য সরকার এলাকায় শান্তি বজায় রাখার কাজ চালাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ত্রিপুরার পুলিশ রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষার জন্য সোশ্যাল মিডিয়ায় উস্কানিমূলত বার্তা পোস্ট করার বিরুদ্ধে সতর্কতা জারি করেছে। পাশাপাশি ধর্মনগরসহ গোটা রাজ্যের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান হয়েছে। পুলিশের পক্ষ থেকে টুইট বার্তায় বলা হয়েছে, উত্তর ত্রিপুরারয় এদিনের ঘটনার আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কিছু মানুষ গুজব ছড়াচ্ছে। সোশ্যাল মিডিয়ায় উস্কানিমূলক বার্তা  ছড়াচ্ছে। যেকোনও ধরনের গুজবে কান না দেওয়ার জন্যও রাজ্যবাসীর কাছে আবেদন জানান হয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios