Asianet News BanglaAsianet News Bangla

Mann Ki Baat- ক্ষমতা নয়- দেশের সেবা করাই উদ্দেশ্য,মন কি বাতে দাবি নরেন্দ্র মোদীর

রবিবার নিজের মাসিক রেডিও অনুষ্ঠানে মোদী দাবি করেন তাঁর প্রধান কর্তব্য হল জনগণের জন্য একজন 'প্রধান সেবক' হিসেবে কাজ করা। তাঁর সরকারের শ্লোগান 'সব কা সাথ সব কা বিকাশ' দৃষ্টিভঙ্গির উপর জোর দিয়ে, প্রধানমন্ত্রী বলেন যে ভারতীয় স্টার্টআপ ইকোসিস্টেম বিশ্বব্যাপী সমস্যার নতুন রাস্তা তৈরি করেছে।

Not power, my goal is to serve people-Modi in 83rd edition of Mann Ki Baat bpsb
Author
Kolkata, First Published Nov 28, 2021, 1:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্ষমতায় (power) থাকা লক্ষ্য নয়, দেশের সেবা করাই (goal is to serve people) তাঁর জীবন ধর্ম। ৮৩ তম (83rd edition) মন কি বাত (Mann Ki Baat) অনুষ্ঠানে এমনই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। রবিবার নিজের মাসিক রেডিও অনুষ্ঠানে মোদী দাবি করেন তাঁর প্রধান কর্তব্য হল জনগণের জন্য একজন 'প্রধান সেবক' হিসেবে কাজ করা। তাঁর সরকারের শ্লোগান 'সব কা সাথ সব কা বিকাশ' দৃষ্টিভঙ্গির উপর জোর দিয়ে, প্রধানমন্ত্রী বলেন যে ভারতীয় স্টার্টআপ ইকোসিস্টেম বিশ্বব্যাপী সমস্যার নতুন রাস্তা তৈরি করেছে। এমনকি ছোট গ্রামের নাগরিকরা স্থানীয় সমস্যাগুলির সমাধান খুঁজতে একজোট হয়ে কাজ করছেন। 

মোদী বলেন সরকারের প্রচেষ্টায় বদলে যাওয়া জীবনের অভিজ্ঞতা শুনলে মনের তৃপ্তি আসে, প্রেরণা মেলে। সেই পরিকল্পনাকে মানুষের কাছে নিয়ে যাওয়ার অনুপ্রেরণাও দেয়। এটাই আমি জীবন থেকে চাই। আমি ক্ষমতায় থাকতে চাই না, আমার লক্ষ্য মানুষের সেবা করা," বলেন প্রধানমন্ত্রী মোদী।

Not power, my goal is to serve people-Modi in 83rd edition of Mann Ki Baat bpsb

৭০টি স্টার্টআপ এক বিলিয়ন মার্কিন ডলার মূল্যায়ন অতিক্রম করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি এদিন বলেন ভারতে এমন ৭০টিরও বেশি স্টার্টআপ রয়েছে যা এক বিলিয়নেরও বেশি মূল্যায়ন অতিক্রম করেছে। অনেক ভারতীয় তাদের স্টার্টআপগুলির মাধ্যমে বিশ্বব্যাপী সমস্যার সমাধান দিচ্ছেন। ২০২১ সালের শেষ মন কি বাত অনুষ্ঠানে রবিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী বলেন "১৬ ডিসেম্বর আমরা একাত্তরের সুবর্ণ জয়ন্তী বর্ষ উদযাপন করব। এই সব উপলক্ষে আমি দেশের নিরাপত্তা বাহিনীকে স্মরণ করি, আমাদের বীরদের স্মরণ করি।"

মোদীর বক্তব্য রবিবার সকাল ১১ টায় সরাসরি সম্প্রচারিত হয় অল ইন্ডিয়া রেডিও ও দূরদর্শনের প্রতিটি নেটওয়ার্কে। এছাড়াও ভাষণটি সম্প্রচার করা হয় AIR নিউজের ওয়েবসাইট www.newsonair.gov.in এবং newsonair মোবাইল অ্যাপে। এছাড়াও মন কি বাত অল ইন্ডিয়া রেডিও, ডিডি নিউজ, পিএমও এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রকের ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচারিত করা হয়। 

Not power, my goal is to serve people-Modi in 83rd edition of Mann Ki Baat bpsb

দিন কয়েক আগেই নিজের মন কি বাত অনুষ্ঠানের বিষয় নিয়ে আলোচনা চেয়েছিলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন কোন বিষয় নিয়ে আলোচনা চলবে, তার জন্য দেশের যে কোনও নাগরিক মূল্যবান মতামত পাঠাতে পারেন।  প্রতি মাসের শেষ রবিবার জাতির উদ্দেশ্যে মন কি বাত অনুষ্ঠানের মাধ্যমে বক্তব্য রাখেন মোদী। 

Follow Us:
Download App:
  • android
  • ios