হাসপাতালে কর্তব্যরত নার্সের টিকটক ঘিরে শুরু হয়েছে উত্তেজনা। সম্প্রতি কয়েকজন নার্স হাসপাতালে টিকটক করছেন এমন ছবি ভাইরাল হতেই শুরু হয়েছে জল্পনা। হাসপাতালে কর্তব্যরত অবস্থায়, কীভাবে নার্সরা টিকটক ভিডিও বানানোর কথা ভাবেন সেই নিয়েই উঠছে প্রশ্ন। এর জেরে হাসপাতালে কর্তব্যরত নার্সদের কর্তব্য গাফিলতি নিয়েও উঠছে প্রশ্ন।

ঘটনাটি ঘটেছে ওড়িশায়। ওড়িশার এক সরকারি হাসপাতালে নার্সদের বানানো এই টিকটক ভিডিও ভাইরাল হতেই, নড়েচড়ে বসেছে প্রশাসন। ডিউটি চলাকালীন নার্সদেক টিকটক ভিডিও বানানোর অভিযোগে ওই সরকারি হাসপাতালের কয়েকজন নার্সকে শো-কজও করা হয়েছে। শো-কজ করেছেন জেলার প্রধান মেডিক্যাল অফিসার। 

 

ভাইরাল হওয়া ওই টিকটক ভিডিওতে দেখা গিয়েছে, হাসপাতালের মধ্যেই বিভিন্ন জায়গায় বিভিন্নরকম অঙ্গভঙ্গি করছে। টিকটকের বিভিন্ন ফিল্টার ব্যবহার করে তাঁরা নানারকম কার্যকলাপ করা অবস্থায় দেখা গিয়েছে। কার্যত নার্স-এর ইউনিফর্ম পরেই এইসমস্ত কাজে মেতেছিলেন একাধিক নার্স। শুধু তাই নয়, তাঁদের  এই কার্যকলাপের মধ্যে একজন চিকিৎসারত শিশুকেও দেখা গিয়েছে। আর এই বিষয়েই উঠছে প্রশ্ন। প্রসঙ্গত ওড়িশার মালকানগিরি জেলায় শিশুমৃত্যুর হার বেশি। আর সেখানেই একজন অসুস্থ রোগীকে নিয়ে নার্সরা কীভাবে এমন অবিবেচকের মতো কাজ করতে পারেন এই প্রশ্নেই সরব হয়েছেন সব মহল। নার্সদের এমন কাজ-এর জন্য ওই হাসপাতালের অফিসার-ইন-চার্জ বিষয়টিকে ঘিরে তদন্তের নির্দেশ দিয়েছেন। তদন্তের ভিত্তিতে প্রয়োজনীয় রিপোর্ট এলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গিয়েছে।