বিহার থেকে পাঁচ কোটি টাকার পেঁয়াজ বাজেয়াপ্ত করল শুল্ক দপ্তর।  ১৪টি ট্রাকে পাঁচ কোটি টাকার পেঁয়াজ নেপালে পাচার হচ্ছিল বলে জানা জানা গিয়েছে। শুক্রবার  রাতে শুল্ক দপ্তর খবর পেয়ে পাঁচ কোটি টাকার পেঁয়াজ বাজেয়াপ্ত করে বলে জানা গিয়েছে।  ভারতের বিহার থেকে এই পেঁয়াজগুলো নেপালের বীরগঞ্জে যাচ্ছিল বলে জানা গিয়েছে। সেখানে এক কিলো পেঁয়াজের দাম ১২০ থেকে ১৩০ টাকা কিলো বলে জানা গিয়েছে। 

দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা, অজিত পাওয়ারকে বহিষ্কৃত করা হতে পারে এনসিপি থেকে

সরকারি সূত্রে জানানো হয়েছে,  বিহার অতিক্রম করে নেপাল যাওয়ার মুখে ১৪টি ট্রাককে আটক করা হয়েছে। রাক্সাল অঞ্চল দিয়ে বিহার থেকে ট্রাকগুলো নেপালের দিকে যাচ্ছিল। ট্রাকগুলোর কাছে কোনও বৈধ কাগজ ছিল না। তখনই শুল্ক দপ্তরের সন্দেহ হয়। তল্লাশি করে ৫ কোটি টাকার পেঁয়াজ পাওয়া যায়।  ট্রাকগুলোর চালকদের পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানা গিয়েছে।  প্রায় ২০০ টনের পেঁয়াজ বাজেয়াপ্ত করা হয়েছে।  

রাজ্যে ডেঙ্গুর বলি আরও ১, বাড়ছে মহামারীর আশঙ্কা

পেঁয়াজের দাম বাড়ার জেরে নেপালে ব্যাপক পরিমাণে পেঁয়াজ পাচার করা শুরু হয়ে গিয়েছে।  বিহারের ফাতুয়া থেকে আট লক্ষ টাকার পেঁয়াজ চুরি হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। এক দিকে কৃষকেরা দাম পাচ্ছে না। অন্য দিকে, পেঁয়াজের  দামের ঝাঁঝে মধ্যবিত্তের চোখের জল বের হওয়ার উপক্রম। ভারতে দিন দিন পেঁয়াজের দাম বেড়ে চলেছে।