আর শুধু কাশ্মীর নয়, অযোধ্যা মামলার রায় বের হওয়ার সম্বাবনা তৈরি হতেই এবার রামজন্মভূমির উপর নজর পড়েছে জঙ্গিদের। ভারতীয় গোয়েন্দা বিভাগ থেকে এইরকমই সত্রকতা জারি করা হয়েছে। গোয়েন্দা বিভাগ থেকে জানানো হয়েছে দিন দুয়েক আগেই সাতজন জঙ্গির একটি দল ঢুকেছে উত্তরপ্রদেশে। অযোধ্য়া মামলার রায়কে কেন্দ্র করে তারা উত্তরপ্রদেশের উত্তেজনা সৃষ্টি করার চেষ্টা করতে পারে।

গোয়েন্দা বভাগ থেকে জানানো হয়েছে এই সাত জনের জঙ্গি দলটির বেশিরভাগই পাকিস্তানের বাসিন্দা। তারা পাকিস্তান থেকে নেপাল হয়ে ভারতে যোগী আদিত্যনাথের রাজ্য়ে প্রবেশ করেছে। বর্তমানে তারা তিন ভাগে বাগ হয়ে অযোধ্যা, ফৈজাবাদ ও গোরক্ষপুরের কোথাও লুকিয়ে আছে।

এই সাত জঙ্গির মধ্যে পাঁচজনের নামও রপ্রকাশ করেছে গোয়েন্দা বিভাগ। এরা হল - মহম্মদ ইয়াকুব, আবু হামজা, মহম্মদ শাহবাজ, নিসার আহমেদ ও মহম্মদ কাওমি চৌধুরি।

আগামী ১৭ নভেনম্বর অবসর নেবেন সুপ্রিম কোর্টের বর্তমান প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তার আগে খুব তাড়াতাড়িই অযোধ্যা মামলার রায় ঘোষণা করা হবে বলে মনে করা হচ্ছে। এই অবস্থায় এমনিতেই উত্তরপ্রদেশে, বিশেষ করে অযোধ্যায় নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা। উত্তেজনা সৃষ্টির কোনও রকম চেষ্টাকে বরদাস্ত করা হবে না বলে জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। এর মধ্যে গোয়েন্দা বিভাগের এই তথ্যকে অত্যন্ত গুরুত্ব দেওয়া হচ্ছে। জঙ্গিদের খোঁজে ইতিমধ্যেই জায়গায় জায়গায় তল্লাশি শুরু হয়েছে।