ভারতের ৭৩ তম স্বাধীনতা দিবসের দিনেও ভারত-পাকিস্তান সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। আর এরই পাল্টা জবাব দিতে ভারত ও পাক সেনার মধ্যে শুরু হয়ে যায় গুলির লড়াই। শনিবার  আবারও একইভাবে জম্মু ও কাশ্মীরের রাজৌরি সেক্টরে পাক সেনার তরফে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করে প্রবল গোলাবর্ষণ করা হয় বলে খবর। 

এবার এর পাল্টা আঘাত হানতে ভারতীয় সেনার তরফে একটি পাকিস্তানি পোস্ট ধ্বংস করে দওয়া হয় বলে খবর। ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে যে, ভারতীয় সেনার পাল্টা আঘাতে জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার অপর প্রান্তে অবস্থিত একটি পাকিস্তানি পোস্ট সম্পূর্ণভাবে ধ্বংস করে দেওয়া হয়েছে। সংবাদ সংস্থার তরফ থেকে পাওয়া শেষ খবর অনুসারে, এখনও ভারত ও পাক সেনার মধ্যে গুলির লড়াই অব্যাহত বলে জানা গিয়েছে। তবে পাক সেনার গুলিরআঘাতে  এক ভারতীয় সেনা প্রাণ হারানোর খবর পাওয়া গিয়েছে।

 

জানা গিয়েছে নিহত সেনা জওয়ানের নাম ল্যান্স নায়েক সন্দীপ থাপা। জানা গিয়েছে দুপক্ষের মধ্যে গুলির লড়াই চলাকালীন গুলিবিদ্ধ হয়েই মৃত্যু হয়েছে জওয়ানের সন্দীপ থাপার। দেরাদুনের বাসিন্দা সন্দীপ থাপা ১৫ বছর আগে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন বলে খবর। 

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের ভিত্তিতে জানা গিয়েছে, শনিবার সকাল থেকেই ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। প্রসঙ্গত, ভারতের তরফে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্তের পর থেকেই সীমান্তবর্তী অঞ্চলে পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা ক্রমশ বেড়েই চলেছে।