দিনে দিনে ক্রমশই ঊর্ধমুখী পেট্রল-ডিজেলের দাম। গত ছয় দিনের হিসাব বলছে লিটার প্রতি ১.৫৯ টাকা করে বেড়েছে। একইভাবে ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ১.৩১ টাকা। ২০১৭ সালে প্রকাশিত দৈনিক মূল্য নির্ধারণের হিসাব অনুযায়ী এখনও পর্যন্ত সবচেয়ে বেশি বৃদ্ধি পেয়েছে। 

রবিবার নয়া দিল্লিতে পেট্রলের দাম এক ধাক্কায় ২৭ পয়সা বৃদ্ধি পেয়ে হয়েছিল ৭৩.৬২ পয়সা। পাশাপাশি ডিজেলের দাম লিটার প্রতি ১৮ পয়সা বেড়ে গিয়ে হয়েছিল ৬৬.৭৪ পয়সা। সোমবার দিল্লিতে আরও এক ধাক্কায় ০.২৯ পয়সা বেড়ে গিয়ে পেট্রলের দাম হল ৭৩.৯১  পয়সা। চলতি মাসের ১৭ সেপ্টেম্বর থেকে লাগাতার পেট্রলের মূল্য বেড়ে হয়েছে ১.৫৯ টাকা প্রতি লিটার এবং ডিজেলের মূল্য বেড়ে হয়েছে ১.৩১ টাকা প্রতি লিটার। এই নিয়ে ছয় বার বাড়ল দৈনিক পেট্রলের মূল্য। 

যদিও বলা হয়েছিল যে সৌদি আরবের তৈল শোধনাগারে আক্রমণের জেরে ভারতে তেলের দামের ওপর বিশেষ প্রভাব পড়বে। কিন্তু পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছেন, সৌদি আরবের তৈল শোধনাগান আরামকোতে ড্রোন হামলার কোনও প্রভাবই পড়বে না। তিনি আরও বলেন যে, আরামকোর তৈলকেন্দ্রগুলিতে আক্রমণ করার বিষয়টা অত্যন্তই দুর্ভাগ্যজনক। হামলার পর আরামকোর শীর্ষ কর্তা-ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করাও হয়েছিল।

আরও পড়ুন- 'হাউডি মোদী' অনুষ্ঠানে কবিতা পাঠে প্রধানমন্ত্রী, জিতে নিলেন কয়েক হাজার হৃদয়

ভারতে পর্যাপ্ত তৈল সরবরাহ নিশ্চিত করতে রিয়াদে ভারতের ব্যান্ড অ্যাম্বাসডার আরামকোর সিনিয়র ম্য়ানেজমেন্টের সঙ্গে দেখা করে। তাদের তরফে জানানো হয়েছে যে, তাঁদের তরফে তৈল বিপণন সংস্থাগুলির সঙ্গেও যোগাযোগ করা হয়েছ। এবং তাঁরা নিশ্চিত যে ভারতে তেল সরবরাহ কোনওভাবে বাধার সম্মুখিন হবে না। সাম্প্রতিক পরিস্থিতিও তারা খতিয়ে দেখছে বলেও জানিয়েছেন।