Asianet News BanglaAsianet News Bangla

PM Modi: দিল্লির বিমান ঘাঁটিতে নরেন্দ্র মোদী, বিপিন রাওয়াতসহ চপার দুর্ঘনায় নিহত ১৩ জনকে শ্রদ্ধা

দিল্লির পালাম এয়ারবেসে নিহত চিফ অব ডিফেন্স স্টাফবিপিন রাওয়াতকে শ্রদ্ধা জানান প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। নিহত সশস্ত্র বাহিনীর পরিবারের সদস্যদেরও তাঁরা সমবেদনা জানান।
 

pm modi at Palam air base  pays tribute to general bipin rawat others who died in chopper crash   bsm
Author
Kolkata, First Published Dec 9, 2021, 10:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দিল্লির পালাম বিমান ঘাঁটিতে (Palam Air Base) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) শ্রদ্ধা জানালেন দেশের প্রথম সেনার সর্বাধিনায়ক বিপিন রাওয়াত (CDSBipin Rawat)ও তাঁর স্ত্রী মধুলিকাকে। একই সঙ্গে তিনি শ্রদ্ধা জানিয়েছেন তামিলনাড়ুর চপার দুর্ঘনায় নিহত সশস্ত্র বাহিনীর আরও ১১ সদস্যকে। বৃহস্পতিবার নিহতদের দেহাবশেষ তামিলনাড়ু থেকে বিশেষ বিমানে নিয়ে আসা হয় দিল্লিতে। সেখানে উপস্থিত  ছিলেন দুর্ঘটনায় নিহতদের পরিবার ও পরিজনরা। 

এদিন দিল্লির পালাম এয়ারবেসে নিহত চিফ অব ডিফেন্স স্টাফবিপিন রাওয়াতকে শ্রদ্ধা জানান প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। নিহত সশস্ত্র বাহিনীর পরিবারের সদস্যদেরও তাঁরা সমবেদনা জানান।

দিল্লির পালাম বিমান বন্দরে উপস্থিত ছিলেন দেশের তিন বাহিনীর প্রধান। তাঁরাও সেনা বাহিনীর প্রোটোকল মেনে তাঁরাও নিহত ১৩ জনকেই শ্রদ্ধা জানান। সেনা প্রধান মনোজ মুকুন নারাভানে, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল হারিন্দর সিং ও বিহাম বাহিনীর প্রধান চিফ মার্শাল বিবেকরাম চতুর্বেদী নিহতের পরিবারকেও সমবেদনা জানিয়েছেন। 

সেনা বাহিনীর পক্ষ থেকে জানান হয়েছে শুক্রবার সকাল থেকে বিপিন রাওয়াতের দেহ তাঁর দিল্লির বাড়িতে শায়িত থাকবে। সেখানেই তাঁকে শ্রদ্ধা জানাবেন  পরিবারের সদস্য ও আত্মীয়রা।সেনা সূত্রের খবর তিন জনের দেহ তুলে দেওয়া হবে পরিবারের হাতে। কিন্তু বাকি দেহগুলি শনাক্ত না হওয়ার পর্যন্ত রাখা থাকবে আর্মি বেস হাসপাতালের মর্গে। শনাক্ত হওয়ার পরেই বাকি দেহগুলি পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হবে।  শুক্রবার বেলা ১১টায় জেনারেল রাওয়াত ও তাঁর স্ত্রীর দেহ দিল্লির বাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানেই মৃত দম্পতিকে শ্রদ্ধা জানাবেন পরিবারের সদস্যও পরিচিতরা। দুপুর ২টোয় শুরু হবে শেষ যাত্রা। বিকেল ৪টে ব্রার স্কয়ার  শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে। ব্রিগেডিয়ার লাদারের শেষকৃত্য সম্পন্ন হবে রাত ৯টায়। 

সূত্রের খবর দুর্ঘনার কবলে পড়া হেলিকপ্টারের ব্ল্যাক বক্স উদ্ধার হয়েছে। গোটা ঘটনার তদন্তের জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে। বৃহস্পতিবার পার্লামেন্টা রাজনাথ সিং জানিয়েছেন, এয়ার মার্শাল মানবেন্দ্র সিং তদন্তের নেতৃত্ব দেবেন। তিনি নিজেও হেলিকপ্টার চালক হিসেবে কাজ শুরু করেছিলেন। হেলিকপ্টার বিশেষজ্ঞ হিসেবে সেনা মহলে তাঁর পরিচিত রয়েছে 


তামিলনাড়ু থেকে এদিনই দেহগুলি নিয়ে আসা হয় মৃতদেহ বহনকারী বিশেষ C130-J সুপার হারকিউলিস পরিবহন বিমানে। সেনা সূত্রের খবর ১৩টি দেহের মধ্যে মাত্র তিনটি দেহই শনাক্ত করা গেছে। জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকার দেহ চিহ্নিত করা  গেছে। সেইসঙ্গে চিহ্নিত করা গেছে ব্রিগেডিয়ার লাখিন্দর সিং লিদারের দেহ। খুব অল্প দিনের মধ্যেই  বড় দায়িত্ব পাওয়ার কথা ছিল লাদারের। তিনি বিপিন রাওয়াতের সহকারী হিসেবে দীর্ঘদিন ধরেই কাজ করছিলেন। তিনি সন্ত্রাসবাদী বিশেষজ্ঞ হিসেবে পরিচিত ছিলেন সেনা মহলে। 

Follow Us:
Download App:
  • android
  • ios