বিপদ দরজায় কড়া নাড়ছে। পরিস্থিতি মোকাবিলায় এবার সংবাদ মাধ্যমের কাছে আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি দেশের বেশকয়েকটি সাংবাদ মাধ্যমের কর্তাদের সঙ্গে কথা বলেন। সেখানে প্রধানমন্ত্রীর আর্জি করোনাভাইরাস মোকাবিলায় সকলকে পাশে দাঁড়াতে হবে।  দেশের মানুষ যাতে নিজেকে গৃহবন্দি করে রাখা তার ওপর জোর দিয়ে প্রচার করতেও আর্জি জানান প্রধানমন্ত্রী।

বর্তমানে গোটা দেশই লকডাউনের পথে হেঁটেছে। কিন্তু এখনও বিনা প্রয়োজনেই অনেক মানুষ বাইরে বার হচ্ছেন। এই অবস্থায় তাঁরা নিজের ও নিজের কাছের লোকেরজন্য বিপদ ডেকে আনছেন বলেও জানিয়েছেন। এদিনও প্রধানমন্ত্রী সচেনতার ওপরই মূলত জোর দিয়েছেন। 

আরও পড়ুনঃ করোনার প্রভাব শেয়ারবাজারেও, চলতি মাসে আরও একবার ৪৫ মিনিটের জন্য বন্ধ কেনাবেচা

আরও পড়ুনঃ করোনা আতঙ্কে লকডাউন রাজধানী, সুপ্রিম কোর্টে চলছে ভিডিও কনফারেন্সে শুনানি
 

আরও পড়ুনঃ 'রাতভর বিমানে করে ছড়ানো হবে করোনা-মারক গ্যাস', সাবধান থাকুন ভাইরাল পোস্ট থেকে
করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এর আগে প্রধানমন্ত্রী কথা বলেছিলেন সার্কভূক্ত দেশগুলির প্রধানদের সঙ্গে। পরিস্থিতি মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার ওপর জোর দিয়েছিলেন তিনি। পরবর্তীকালে প্রধানমন্ত্রী কথা বলেছিলেন সবকটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে। সেখানেও করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ঐক্যবদ্ধভাবে পরিকল্পনা গ্রহণের বিষয়ে কথা হয়েছিল। আর এদিন প্রধানমন্ত্রী কথা বলেন সংবাদ মাধ্যমের সঙ্গে। 

দেশে করোনার বিপদ ক্রমশই বাড়ছে। ইন্ডিয়ার কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের তথ্য অনুযায়ীয় সোমবার করোনা আক্রান্তের সংখ্যা ৪১৫। গতকালও আক্রান্তের সংখ্যা ৩৬০ ছিল।  লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ায় রীতিমত উদ্বেগে রয়েছে চিকিৎসকরা। কোথায় শেষ হবে তাইনিয়েই শুরু হয়ে গেছে জল্পনা।