Asianet News BanglaAsianet News Bangla

PM Modi: প্রতিরক্ষায় বড় পদক্ষেপ, দশমীতে ৭টি নতুন সংস্থার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী

সাতটি নতুন প্রতিরক্ষা সংস্থা আগামী দিনে দেশের প্রতিরক্ষা ব্যবস্থাকে আরও আত্মনির্ভরশীল করে তুলবে। সেই জন্য সকতার অর্ডিন্যান্স ফ্যাক্টরি বোর্ডকে একটি সরকারি বিভাগ থেকে সাতটি ১০০ শতাংশ সরকারি মালিকানাধীন কর্পোরেট সত্ত্বায় পরিণত করা সিদ্ধান্ত নিয়েছে।

PM modi to dedicate seven new Defence Companies to the Nation on 15th October bsm
Author
Kolkata, First Published Oct 14, 2021, 10:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বৃহস্পতিবার ( ১৫.১০.২০২১) দেশের ৭টি নতুন প্রতিরক্ষা সংস্থা (seven new Defence Companies) উদ্বোধন করবেন। দুপুর ১২টা ১০ মিনিট নাগাদ একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোটা অনুষ্ঠানটি হবে। কাল অর্থাৎ  দশেরা বা দশমীর শুভক্ষণেরই দেশের নিরাপত্তার জন্য ৭টি নতুন প্রতিরক্ষা সংস্থার উদ্বোধন করবেন তিনি। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। থাকবেন প্রতিরক্ষা মন্ত্রক ও শিল্প মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ও শীর্ষ কর্তারা। 

সাতটি নতুন প্রতিরক্ষা সংস্থা আগামী দিনে দেশের প্রতিরক্ষা ব্যবস্থাকে আরও আত্মনির্ভরশীল করে তুলবে। সেই জন্য সকতার অর্ডিন্যান্স ফ্যাক্টরি বোর্ডকে একটি সরকারি বিভাগ থেকে সাতটি ১০০ শতাংশ সরকারি মালিকানাধীন কর্পোরেট সত্ত্বায় পরিণত করা সিদ্ধান্ত নিয়েছে। এই পদেক্ষেপ বর্ধিক কার্যকরী সায়ত্বশাসন, দক্ষতা নিয়ে আসবে  বলেও মনে করছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি নতুন অস্ত্র তৈরি ও উদ্ভাবনী শক্তির প্রকাশ পাবে বলেও মনে করা হচ্ছে। 

Income Tax Returns: ২ কোটিরও বেশি আয়কর রিটার্ন জমা, নতুন পোর্টালের মাধ্যমে

Weather Update: বৃষ্টি থেকে রেহাই নেই, দশমীতেও বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে পূর্বাভাস হাওয়া অফিসের

No Bail: নিয়মিত মাদক নিতেন, আরিয়ানের জামিন মামলায় সওয়াল NCB-র, পরবর্তী শুনানি বুধবার

যে সাতটি নতুন প্রতিরক্ষা সংস্থার সংযোজন করা হচ্ছে সেগুলি হল মিউনিশনস ইন্ডিয়া লিমিটেড (MIL), আর্মন্ড ভেইকেলস নিগম ইন্ডিয়া লিমিটেড (AVANI), অ্যাডভান্স ওয়েপেন্স অ্যান্ড ইকিউপমেন্ট ইন্ডিয়া লিমিটেড (AWE India), ট্রুপ কমফোর্ট লিমিটেড (TCL), যন্ত্র ইন্ডিয়া লিমিটেড (YIL), ইন্ডিয়া অফটেল লিমিটেড (IOL) ও গ্লাইডার্স ইন্ডিয়া লিমিটেড (GIL)।

অন্যদিকে আত্মনির্ভর ভারত প্রকল্পের অধীনে প্রতিরক্ষা মন্ত্রক বিশেষ গুরুত্ব দিয়ে একের পর এক কাজ করছে। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে রণতরী, মিসাইল তৈরি হচ্ছে। 

PM modi to dedicate seven new Defence Companies to the Nation on 15th October bsm

Follow Us:
Download App:
  • android
  • ios