Asianet News BanglaAsianet News Bangla

Lakhimpur Kheri: মন্ত্রীর ছেলেকে সঙ্গে নিয়ে হিংসার ঘটনার পুনর্নির্মাণ, দুই অভিযুক্তকে ঘটনাস্থলেই জেরা

বেলা ১টা ৪ মিনিটে টিকোনিয়ার গ্রামে যায় পুলিশ। সেখেনেই গোটা ঘটনার  পুনর্নির্মাণ করা হয়েছিল। ঘটনাস্থলে ছিল ১০০ ব়্যাপিড অ্যাকশান ফোর্সেক কর্মীরা।

lakhimpur kheri violence up police recreated crime scene with minister s son bsm
Author
Kolkata, First Published Oct 14, 2021, 8:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লাখিমপুর খেরিকাণ্ডে (Lakhimpur Kheri)কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেকে নিয়ে হিংসার ঘটনার  পুনর্নির্মাণে (Recreat) নামল উত্তর প্রদেশ পুলিশ (UP Police)। বৃহস্পতিবার ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়েছিল কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র (Asish Mishra) ও তাঁর অভিযুক্ত বন্ধু অঙ্কিত দাসকে।সঙ্গে আরও দুই অভিযুক্তকেই নিয়ে গিয়েছিল পুলিশ। 

lakhimpur kheri violence up police recreated crime scene with minister s son bsm

বেলা ১টা ৪ মিনিটে টিকোনিয়ার গ্রামে যায় পুলিশ। সেখেনেই গোটা ঘটনার  পুনর্নির্মাণ করা হয়েছিল। ঘটনাস্থলে ছিল ১০০ ব়্যাপিড অ্যাকশান ফোর্সেক কর্মীরা। কিছুক্ষণ পরেই নিয়ে আসা হয় অঙ্কিত দাস, আশিস মিশ্র, তাদের  গাড়ির চালক শেখর ভারতী ও লাতিফ ওরফে কালাকে। সেখানেই দাঁড়িয়ে একরাউন্ড জিজ্ঞাসাবাদ করা হয়ে অঙ্কিত ও শেখরকে। ঘটনার   পুননির্মাণের সময়  তদন্তকারী দলের সঙ্গে ছিল ফরেন্সিক দলও। 

No Bail: নিয়মিত মাদক নিতেন, আরিয়ানের জামিন মামলায় সওয়াল NCB-র, পরবর্তী শুনানি বুধবার

এখানেই শেষ হয়নি তদন্ত। বেলা ৩টে ১৫ মিনিটে আশিস মিত্রসহ বাকি অভিযুক্তদের নিয়ে তদন্তদের বনভিরপুর গ্রামের কুন্সি স্পটে নিয়ে যাওয়া হয়। আশিস মিশ্রর আইনজীবীও গোটা ঘটনার সময় তদন্তকারীদের সঙ্গে ছিলেন। এই গ্রামেই তদন্ত শেষে আশিস পুলিশের ঘেরা টোপের মধ্যে দিয়েই গ্রামবাসীদের উদ্দেশ্যে হাত  নেড়ে শুভেচ্ছা জানান। পাল্টা গ্রামের বাসিন্দারাও তার পক্ষে সওয়াল করেন। 

Covid Vaccine: উৎসবের মধ্যেই সুখবর, করোনা রুখতে ২-১৮ বছরের শিশুদের টিকায় অনুমোদন

Income Tax Returns: ২ কোটিরও বেশি আয়কর রিটার্ন জমা, নতুন পোর্টালের মাধ্যমে

গত ৩ অক্টোবর কৃষক আন্দোলনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছিল উত্তর প্রদেশের লাখিমপুর খেরি। বিক্ষোভ সমাবেশ থেকে ফেরার পথে কৃষকদের মিছিলের ওপরদিয়ে  তিনটি এসইউভি চালিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় চার কৃষকদের মৃত্যু হয়েছিল। গোটা ঘটনার ৮ জনের মৃত্যু হয়েছে।  কৃষকদের হত্যার ঘটনায় নাম জড়িয়ে পড়ে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রর। যদিও মন্ত্রী ও তাঁর ছেলে প্রথম থেকেই এই ঘটনায় তাদের কোনও যোগ ছিল না বলেও দাবি করেছিলেন। বিরোধীদের চাপা বাধ্য হয়েই উত্তর প্রদেশ পুলিশ আশিস মিশ্রকে গ্রেফতার করে। এদিন তাঁকে নিয়ে পুরো ঘটনার পুনর্নির্মাণ করে উত্তর প্রদেশ পুলিশ। প্রায় তিন ঘণ্টা ঘরে পুননির্মাণ হয়। 

lakhimpur kheri violence up police recreated crime scene with minister s son bsm

lakhimpur kheri violence up police recreated crime scene with minister s son bsm

Follow Us:
Download App:
  • android
  • ios