Asianet News BanglaAsianet News Bangla

PM MODI: সড়ক পথে যোগাযোগ বাড়াতে উদ্যোগ, একগুচ্ছ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদীর

পন্ধরপুরে ভক্তদের চলাচলের সুবিধার্থে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সন্ত জ্ঞানেশ্বর মহারাজ পালখি মার্গ যা ৯৬৫ নম্বর জাতীয় সড়ক হিসেবে পরিচিত তার চারটি লেনের অংশের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

PM MODI to lay foundation stone Shri Sant Dnyaneshawar Maharaj  on 8th November BSM
Author
Kolkata, First Published Nov 7, 2021, 8:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) আগামিকাল অর্থাৎ ৮ নভেম্বর শ্রী সন্ত জ্ঞানেশ্বর মহারাজ পালখি মার্গ ও শ্রী সন্ত তুকারাম মহারাজ পালখি মার্গের (Shri Sant Dnyaneshawar Maharaj Palkhi Marg and Shri Sant Tukaram Maharaj Palkhi Marg ) মূল অংশের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।  তিনি মূলত চারটি লেনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপনের মূল উদ্দেশ্যই হল পন্ধরপুরের সঙ্গে যোগাযোগ বাড়ানো। ও একাধিক সড়ক প্রকল্প দেশকে উৎসর্গ করা। মহাসড়কের দুপাশে পালখি-র জন্য উৎসর্গ হওয়ার ওয়াকওয়ে তৈরি করা হবে ভক্তদের জন্য।

পন্ধরপুরে ভক্তদের চলাচলের সুবিধার্থে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সন্ত জ্ঞানেশ্বর মহারাজ পালখি মার্গ যা ৯৬৫ নম্বর জাতীয় সড়ক হিসেবে পরিচিত তার চারটি লেনের অংশের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এখই সঙ্গে শ্রী সন্ত তুকারাম মহারাজ পালখি মার্গের তিনটি অংশের চারটি লেনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এই রাস্তাটি ৯৬৫ জি মহাসড়ক নামে পরিচিত। 

ITBP: চিন সীমান্তে আরও শক্তি বাড়াতে তৎপর ভারত, হিমালয়ে রাস্তা তৈরির দায়িত্বে আইটিবিপি

viral video ছোট থেকেই কোভিড সচেতন শিশু, ক্ষুদের কাণ্ড দেখলে মন জুড়িয়ে যাবে আপনারও

আগামিকাল অর্থাৎ সোমবার বিকেল ৩টে ৩০ মিনিটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি ভক্তরা যাতে নিশ্চিতে হেঁটে যেতে পারেন তার জন্য একটি হাঁটা পথেরও ব্যাবস্থা করা হয়েছে। এই পথ তুলনায় অনেক নিরাপদ ও ঝনঝাট মুক্ত।

Tripura Violence: ত্রিপুরা পুলিশের বিরুদ্ধে 'একজোট' বাম ও কংগ্রেস, UAPA ধারায় মামলার তীব্র বিরোধিতা 

দিভেঘাট থেকে মোহল পর্যন্ত সন্ত জ্ঞানেশ্বর মহারাজ পালখি মার্গের প্রায় ২২১ কিলোমিটার  ওপটাল থেরে টোন্ডাল-বোন্ডাল পর্যন্ত সন্ত তুকারাম মহারাজ পালখি মার্গের প্রায় ১৩০ কিলোমিটার রাস্তা নির্মাণ হবে। দুপাসে ভক্তদের হাঁটার জন্য চার লেনের রাস্তাও তৈরি করা হবে। এই প্রকল্পের জন্য খরচ হবে ৬৬৯০ কোটি টাকা ও ৪৪০০ কোটি টাকা। 

ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী ২২৩ কিলোমিটারেরও বেশি সমাপ্ত ও আপগ্রেড করা সড়ক প্রকল্পগুলি উদ্বোধন করবেন। পন্ধরপুরের সঙ্গে সড়কপথে যোগাযোগ বাড়াতে এই প্রকল্পগুলির জন্য খরচ হবে প্রায় ১১৮০ কোটি টাকা। এই প্রকল্পগুলির মধ্যে রয়েছে- মাহস্বাদ পিলিভি পন্ধরপুর ৫৮৪ নম্বর জাতীয় সড়ক। খুরদাওয়াডি-পন্ধরপুর ৯৬৫ সি নম্বর জাতীয় সড়ক ও পান্ধারপুর সানগোলা ৯৬৫ সি জাতীয় সড়ক, ৫৬১এ জাতীয় সড়কের তেমুভুর্নি - পন্ধরপুর সেকশন ও  পন্ধরপুর মঙ্গলভেদ উমাদি সেকশনের উদ্বোধন করবেন। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি ও   মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। 

PM MODI to lay foundation stone Shri Sant Dnyaneshawar Maharaj  on 8th November BSM

Follow Us:
Download App:
  • android
  • ios