Asianet News BanglaAsianet News Bangla

viral video ছোট থেকেই কোভিড সচেতন শিশু, ক্ষুদের কাণ্ড দেখলে মন জুড়িয়ে যাবে আপনারও


সম্প্রতি একটি শিশুর ভিডিও মন কেড়ে নিয়েছে নেটিজেনদের। শিশুটির বয়স ২ থেকে ৪এর বেশি হবে না। সেই ভিডিওটে দেখা যাচ্ছে শিশুটি কোথাও ঢুকতে যাচ্ছে।

Watch viral video of little girl reminds guard to check her temperature due covid pandemic bsm
Author
Kolkata, First Published Nov 7, 2021, 5:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত দেড় বছরেরও বেশি সময় ধরে গোটা বিশ্বই করোনাভাইরাসের (Coronavirus) মহামারির সঙ্গে লড়াই করেছে। শিশু থেকে কিশোর এমনকি বয়স্ক মানুষদেরও জীবন বদলে দিয়েছে কোভিড ১৯ (Covid 19) -এর জীবাণু। মারাত্মক ছোঁয়াচে এই জীবাণু থেকে বাঁচতে  বর্তমানে রীতিমত সচেতন বিশ্বের অধিকাংশ মানুষ। বড়দের দেখে দেখে সেই শিক্ষা পেয়েই মহামারি-ক্লান্ত বিশ্বে পা রেখাছে ছোটরাও। অনেক সময় দেখা যায় বিশ্বের ক্ষুদে বাসিন্দারা বড়দের তুলনায় অনেক অনেক বেশি সচেতন। একটি শিশু কন্যার ভাইরাল হওয়া ভিডিও (Viral Video) দেখে সেই কথাই বারবার বললেন নেটিজেনরা। 

সম্প্রতি একটি শিশুর ভিডিও মন কেড়ে নিয়েছে নেটিজেনদের। শিশুটির বয়স ২ থেকে ৪এর বেশি হবে না। সেই ভিডিওটে দেখা যাচ্ছে শিশুটি কোথাও ঢুকতে যাচ্ছে। কিন্তু মাঝপথে শিশুটি ফিরে আসে সেই এলাকার দায়িত্বে থাকা গার্ডের কাছে। সেখানে সে আবেদন জানান তার আর তার সঙ্গে থাকা পুতুলের তাপমাত্রা মেনে দেওয়ার জন্য। গার্ড তাতে রাজি হওয়ার পরই শিশুটি তার দুটি হাত এগিয়ে দেয়। তারপরই সঙ্গী পুতুলের তামপাত্রা মাপার কথা বলে। গার্ডিও নির্বিবাদে পুতুলের তাপমাত্রা মেপে দেন। তারপরই শিশুটি সেখান থেকে বিদায় নেয়। 


সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি ভাইরাল হওয়ার পরই নেটাজেনরা শিশুটিকে দায়িত্বশীল নাগরিক বলে অভিহিত করেন। অনেক নেটিজেনের কথায় আগামী দিনের জন্য উপযুক্ত শিশুটি এখান থেকেই নিজেকে তৈরি করছে। অনেকে আবার শিশুটির সচেতনার জন্য তার বাবা ও মাকেই কৃতিত্ব দিয়েছেন। তাদের কথায় বাবা মা এখন থেকেই শিশুটির মধ্যে মূল্যবোধ তৈরি করেছে। যাইহোক করোনা বিশ্বে লড়াইয়ের জন্য যে এই ক্ষুদে তৈরি তা অবশ্য স্পষ্ট করেছেন নেটিজেনরা। 

Pakistan: 'সন্ত্রাসবাদের জন্য অর্থ সংগ্রহ' প্রমাণ হয়নি, হাফিজের নিষিদ্ধ জঙ্গি সংগঠনের ৬ সদস্যকে মুক্তি

Aryan Khan Case: 'অপহরণ ও তোলাবাজির ষড়যন্ত্র BJPর', আরিয়ান মাদক মামলায় আরও চাঞ্চল্যকর দাবি NPC নেতার

BJP: 'হাত কেটে চোখ উপড়ে নেব', জনসভা থেকেই হুমকি বিজেপি সাংসদের

বর্তমানে দেশ ছাড়িয়ে বিশ্বের অধিকাংশ নাগরিকই করোনা মাহামারির হাত থেকে বাঁচতে স্যানেটাইজ ব্যবহার করা ও  মাস্ক পরার অভ্যাসে পরিণত হয়েছে। বড়দের পাশাপাশি শিশুরাও তাতে অভ্যস্ত হয়ে উঠেছে। এই শিশুটিও হয়তো তেমনি। যে  মহামারি ক্লান্ত বিশ্বে জন্মের পর থেকেই শিশুটি করোনা বিরুদ্ধেই লড়াই করতে প্রস্তুত হয়েছে। এখনও পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ২৫০,৩৯২,৯৪৯। মৃত্যু হয়েছে ৫,০৬২,৫৭০  জনের। আক্রান্তের তালিকায় এখনও পর্যন্ত শীর্ষে রয়েছে আমেরিকা। দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। 

Watch viral video of little girl reminds guard to check her temperature due covid pandemic bsm

Follow Us:
Download App:
  • android
  • ios