ভারতীয় জনতা পার্টির ৪১তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে দলীয় কর্মীদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, দীনদয়াল উপাধ্যায়, কুশভাউ ঠাকরে, রাজমাতা সিন্ধিয়া ও অটলবিহারী বাজপেয়ীর প্রতি শ্রদ্ধা জানিয়েই অনুষ্ঠানের সূচনা হয়। মঙ্গলবার দলীয়  অনুষ্ঠানে বক্তব্য রাকতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিজেপি সরকারের জনমুখী প্রকল্পের কথা উল্লেখ করেন। একই সঙ্গে স্বভাবসুলভ ভঙ্গিতেই তীব্র সমালোচনা করেন বিরোধী রাজনৈতিক দলগুলি। 

 

এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন বিজেপিকে বর্তমানে পোল উইনিং মেশিন হিসেবে বর্ণনা করা হয়। তবে অন্য রাজনৈতিক দলগুলি ভোটে জিতলে তাদের প্রশংসা করা হয়। কিন্তু কিন্তু বিজেপি জিতলেই নিন্দা করে বলা হয়ে ভোট জয়ের মেশিন। যারা এই জাতীয় মন্তব্য করেন তাঁরা দেশের সংবিধানকে মানেন না। বিজেপি কোনও ভোট জয়ের যন্ত্র নয়। বিজেপি মানুষের পাশে থাকে। আর মানুষের জন্য আন্দোলন করে। তাই মানুষও বিজেপির পাশে থেকে ভোট দেয় বলেও মন্তব্য করেন তিনি। একই সঙ্গে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন সিএএ, কৃষি আইন, শ্রমিক আইন নিয়ে বিজেপির বিরুদ্ধে গুজব ছড়িয়ে দেওয়া হচ্ছে। এই ধরনের গুজব অস্থিতিশীলতা তৈরি করে বলেও মন্তব্য করেন তিনি। একই সঙ্গে তিনি বলেন বিজেপি সরকার কোনও নাগরিকদের নাগরিকত্ব হরণ ও কোনও কৃষকের জমি কেড়ে নেওয়ার পক্ষপাতি নয়। 

হুগলি থেকে বাংলার সঙ্গে দিল্লি দখলের বার্তা, নির্বাচনী এজেন্ট নিয়ে স্পষ্ট নির্দেশ মমতার ..

শোভন সোনালি ফ্যাক্টর ডায়মন্ড হারবারে, লড়াইয়ে না থেকেও 'অগ্নি' পরীক্ষায় অভিষেক বন্দ্যোপাধ্যায় ...

প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান শুরু হয়েছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার ভাষণ দিয়ে। তিনি লোকসভা নির্বাচনে বিজেপি ৩০৩টি আসন পাওয়ার জন্য দলীয় কর্মী সমর্থকদের সাধুবাদ দেন। একই সঙ্গে বলেন মোদীর নেতৃত্বে দেশের ১২টি রাজ্যে সরকার চালাচ্ছে বিজেপি। যা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেও মনে করেন তিনি। এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও একবার নিজের রাজনৈতিক দলের আদর্শ নিয়ে সওয়াল করেন। তিনি বলেন বিজেপি এমন একটি দল যেখানে ব্যক্তির থেকে দল ও আদর্শই বেশি গুরুত্বপূর্ণ। একই সঙ্গে দলের থেকেই বেশি গুরুত্বপূর্ণ দেশ । দেশের ঐতিহ্য ধরে রাখতে সর্বদা সচেষ্ট ভারতীয় জনতা পার্টি। এদিনের ভাষণে প্রধানমন্ত্রী জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপেরও প্রসঙ্গ উত্থাপন করেন। করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে দলীয় কর্মীরা  ঐক্যবদ্ধ লড়াই চালিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন।