Asianet News BanglaAsianet News Bangla

'প্রধানমন্ত্রীকে দরজায় এনে দাঁড় করাতে হবে', জোর আন্দোলনের ডাক দিলেন নরেন্দ্র মোদীর নিজের ভাই

'আন্দোলন এমন জোরদার করতে হবে যেন প্রধানমন্ত্রী আপনার দরজায় এসে দাঁড়ায়'। ব্যবসায়ীদের জিএসটি না দেওয়ার অহ্বান করলেন খোদ নরেন্দ্র মোদীর নিজের ভাই প্রহ্লাদ মোদী।  

PM Narendra Modi's brother Thane traders hit by lockdown, calls for larger GST agitation ALB
Author
Kolkata, First Published Jul 31, 2021, 3:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'আন্দোলন এমন জোরদার করতে হবে যেন প্রধানমন্ত্রী আপনার দরজায় এসে দাঁড়ায়', নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) বিরুদ্ধে রীতিমতো হুঙ্কার ছাড়লেন খোদ তাঁর নিজের ভাই প্রহ্লাদ মোদী (Prahlad Modi)।  শুক্রবার মহারাষ্ট্রের থানেতে ব্যবসায়ীদের তিনি আহ্বান জানালেন, যাতে তাঁরা কর্তৃপক্ষের তাঁদের দাবি না মানা পর্যন্ত জিএসটি (GST) না দেন। তাদের বার্তা জানাতে মহারাষ্ট্র সরকার এবং কেন্দ্রীয় সরকারের কানে পৌঁছে দিতে তাঁদের আন্দোলন চালিয়ে যাওয়ার পরামর্শ দেন প্রধানমন্ত্রীর ভাই।

কোভিড-১৯ মহামারি (Covid-19 Pandemic) এবং তার ফলস্বরূপ লকডাউনের কারণে অন্যান্য জায়গার মতো মহারাষ্ট্রের বহু ব্যবসায়ীও দারুণ ক্ষতির মুখে পড়েছেন। এর মধ্যে কোভিড-১৯ বিধি লঙ্ঘনের জন্য দায়ে অনেকের বিরুদ্ধে মামলা করেছে প্রশাসন। তীব্র অর্থনৈতিক সংকটের মধ্যে এই সকল মামলা প্রত্যাহার এবং ই-কমার্স প্ল্যাটফর্মগুলির নিয়ন্ত্রণের বিষয়ে কয়েকটি দাবি নিয়ে মহারাষ্ট্রের থানে জেলায় আন্দোলনে নেমেছেন ব্যবসায়ীরা। শুক্রবার সেই আন্দোলনের মঞ্চেই যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাই প্রহ্লাদ মোদী। 

প্রধানমন্ত্রীর ভাই হওয়ার সঙ্গে সঙ্গে প্রহ্লাদ মোদী  অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ অ্যাসোসিয়েশনের (All-India Fair Price Shop Association) সহ-সভাপতিও বটে। শুক্রবার, থানের ব্যবসায়ীদের সমাবেশে ভাষণ দেওয়ার সময় তিনি বলেন, 'এমন আন্দোলন করতে হবে যাতে উদ্ধব (মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে) এবং নরেন্দ্র (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী) আপনাদের দরজায় এসে দাঁড়ায়। নরেন্দ্র মোদী হোক বা অন্য যে কেউ, তাকে আপনাদের কথা শুনতেই হবে। আমি আপনাদের বলছি, প্রথমে মহারাষ্ট্র সরকারকে লিখুন, আপনি আমাদের কথা না শোনা পর্যন্ত আমরা জিএসটি দেব না। আমরা 'লোকশাহি'তে (গণতন্ত্রের অধীনে) আছি, গুলামিতে নয় (পরাধীনতার অধীনে)।

আরও পড়ুন - যে কোনও দিন কাঁপবে কলকাতার মাটিও - ভারতের ৫৯ শতাংশ এলাকাই ভূমিকম্পপ্রবণ, তৈরি নতুন মানচিত্র

আরও পড়ুন - আমার-আপনার মোবাইল-কম্পিউারেও কি আড়ি পাততে পারে সরকার, কী বলছে ভারতের আইন

আরও পড়ুন - অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বকর্মার বিরুদ্ধে FIR মিজোরাম পুলিশের, দ্বন্দ্ব চরমে সীমান্ত এলাকায়

পরে প্রহ্লাদ মোদী বলেন, তিনি সারা দেশে সাড়ে ছয় লক্ষ ন্যায্যমূল্যের দোকান মালিকদের প্রতিনিধিত্ব করছেন। তিনি জানেন, তাঁদের কষ্টটা। উল্লাসনগর এবং অম্বরনাথের বিভিন্ন ব্যবসায়ীদের সঙ্গে মিলিত হয়ে তাঁদের বিভিন্ন সমস্যার বিষয়েও শোনেন প্রধানমন্ত্রীর ভাই। মুম্বইয়ের উপকণ্ঠে অবস্থিত এই দুটি জনপদে জিন্স ওয়াশিং ইউনিট ফের চালু করার জন্য তাঁর সহায়তা চেয়েছেন ব্যবসায়ীরা। 

PM Narendra Modi's brother Thane traders hit by lockdown, calls for larger GST agitation ALB

PM Narendra Modi's brother Thane traders hit by lockdown, calls for larger GST agitation ALB

 

Follow Us:
Download App:
  • android
  • ios