এ এক অদ্ভূত ঘটনা! এক দুঃসাহসিক প্রচেষ্টা! দেশের প্রধানমন্ত্রীর কার্যালয়ই কিনা অনলাইনে বিক্রি করার চেষ্টা করা হল! শুনে অবিশ্বাস্য মনে হলেও, শুক্রবার এমনটাই জানিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সংসদীয় কেন্দ্র বারানসী। সেখানে রবীন্দ্রপুরীতে তাঁর একটি কার্যালয় রয়েছে। বারানসী গেলে সেই কার্যালয় থেকেই সংসদীয় কেন্দ্রের বিভিন্ন বিষয় পরিচালনা করেন তিনি। পুলিশ জানিয়েছে সেই কার্যালয় ভবনটিরই একটি ছবি তুলে ওএলএক্স ওয়েবসাইটে পোস্ট করেছিলেন চার যুবক। তারা বলেছিল, প্রধানমন্ত্রীর সংসদীয় কার্যালয়টি বিক্রি করা হবে। এটি চারটি কক্ষ এবং চারটি শৌচাগার সহ একটি ভিলা, মোট জায়গা সাড়ে ছয় হাজার বর্গফুট।

পুলিশ জানিয়েছে, তাঁদের নজরে বিজ্ঞাপনটি আসতেই তারা তদন্ত শুরু করে। এরপরই ওএলএক্স সংস্থাও বিজ্ঞাপনটি সরিয়ে দেয়। পুলিশ জানতে পারে লক্ষ্মীকান্ত ওঝা নামে একজন ওই বিজ্ঞাপন দিয়েছে। পরে এই বিষয়ে একটি এফআইআর-ও দায়ের করা হয়। এদিন এই ঘটনায জড়িত থাকার অভিযোগে বারানসীরই জওহর নগর কলোনি থেকে ওই ৪ যুবককে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে এই কণ্ডে আকর কেউ জড়িত আছে কি না, তাদের উদ্দেশ্যই বা কী - এই সব বিষয়ে আরও করা হবে।

২০১৪ সালে প্রথমবার ঐতিহাসিক বারানসী শহর থেকে ভোটে দাঁড়িয়ে জয়ী হয়েছিলেন নরেন্দ্র মোদী। তারপর ২০১৯ সালেও আরও একবার মোদীকে আশীর্বাদ করেছে বারানসী।