ভারত-ইউরোপীয়ান শীর্ষ সম্মেলনে অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সম্মেলন নিয়ে রীতিমত আশাবাদী তিনি। এদিন সকালেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে প্রধানমন্ত্রী জানিয়েছেন, তিনি বিশ্বাস করেন এই সম্মেলন ভারত ও ইউরোপের মধ্যে আর্থিক ও সাংস্কৃতিক সংযোগকে আরও সুদৃঢ়় করবে। 

ভারত ও ইউরোপীয় শীর্ষ সম্মেলন বাণিজ্যিক, বিনিয়োগ, প্রতিরক্ষা সংক্রান্ত একাধিক সম্পর্ক স্থাপনের জন্যই আয়োজন করা হয়েছে বলে কেন্দ্রীয় আধিকারিকরা জানিয়েছেন। আজ বিকেল সাড়ে চারটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সামিটে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।  

এই সম্মলনের মাধ্যমেই ভারত ও ইউরোপের দেশগুলি সিবিআই ও ইউরোপোলের মধ্যে কার্যকরী সহযোগিতার বাড়ানোর একটি প্রক্রিয়া শুরুর প্রচেষ্টা করবে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা। আগামী ৫ বছর সেই প্রক্রিয়া যাতে বজায় থাকে তারজন্য প্রয়োজনীয় রোডম্যাপও তৈরির বিষয়ে জোর দেওয়া হবে। 

গালওয়ানে নিহত সেনাদের শেষকৃত্যের অধিকার দেয়নি চিন, মার্কিন রিপোর্টে প্রকোট স্বজন হারানোদের আর্তি ...

দ্রুত করোনার প্রতিষেধক বাজারে আনতে মরিয়া চেষ্টায় 'বিশ্বের ফার্মেসি ভারত', দাবি করল আইসিএমআর ..

শীর্ষ সম্মেলনে ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর ইরোপীয় ইউনিয়নের নেতৃত্ব দেবেন কাউন্সিলের প্রধান চার্লস মিশেল ও কমিশনের সভাপতি উরসুলা ভন ডের লায়েন। 

কেলরের মুখ্যমন্ত্রীর মেয়ের বিয়েতে হাজির ছিল সোনা পাচারকারী স্বপ্না সুরেশ, ফ্যাক্ট চেকে ভাইলার ছবি ...

বুধবার শীর্ষ সম্মেলনের আগে মঙ্গলবারই  ভারত ও ইউরোপীয় ইউনিয়ন একটি  পারমাণবিক চুক্তি করেছে। যেখানে বলা হয়েছে নগর উন্নয়নের কাজেই ব্যবহার করা হবে পারমাণবিক শক্তি। আর এই চুক্তির মাধ্যমে পারমাণবিক শক্তির পূর্ণ ব্যবহার, গবেষণা আর উন্নয়েনে গুরুত্ব দেওয়া হবে বলেও কর্মকর্তারা জানিয়েছেন।