Asianet News BanglaAsianet News Bangla

খুব শীঘ্রই দ্বারভাঙায় শুরু হচ্ছে এইএমসের নির্মাণ, বিহার নির্বাচনের আগেই কোশি রেলসেতুর উদ্বোধন মোদীর

  • একেবারে কল্পতরু অবতারে নরেন্দ্র মোদী
  • ফের বিহারবাসীর জন্য বড় উপহার
  • কোশি রেলসেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী 
  • নেপাল সীমান্তের ঐতিহাসিক রেল সেতুর সূচনা
PM Narendra Modi to inaugurate Kosi Rail Mega Bridge in Bihar BSS
Author
Kolkata, First Published Sep 18, 2020, 3:51 PM IST

ফের বিহারবাসীর জন্য বড় উপহার প্রধানমন্ত্রীর। চলতি বছরের শেষেই বিহারে বিধানসভা নির্বাচন। তার আগে একেবারে কল্পতরু অবতারে নরেন্দ্র মোদী। বিহারবাসীর মন জিততে আগেই একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেছেন প্রধানমন্ত্রী। এবার কোশি রেলসেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

কোশি রেলসেতুর উদ্বোধনের  ফলে ভারত-নেপাল সীমান্তের যোগাযোগ আরও সুগম হবে। শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে রেলসেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। মোদী বলেন, এই সেতুর কাজ শেষ হলে বিহারের রেলপথ আরও সুগম হবে। পাশাপাশি, বাংলা ও পশ্চিম ভারতের মধ্যেও যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে সেকথাও মনে করিয়ে দেন তিনি। 

তবে ২০০৩-২০০৪ সালে কোশি রেলসেতুর কাজ শুরু হয়েছিল বিহারে। তবে এতদিনেও সেই কাজ শেষ না হওয়ায় পূর্বতন কংগ্রেস সরকারের তীব্র সমালোচনা করেন নরেন্দ্র মোদী। এদিকে লকডাউনের সময় পুরো দেশ স্থবির হলেও এই প্রকল্পে গতি আসে। কাজ হারিয়ে বাড়ি ফেরা বহু পরিযায়ী শ্রমিক, এই প্রকল্পে অংশ নেন। যার ফলে অবশেষে শেষ হল এই সেতু নির্মাণের কাজ। 

যদিও বিরোধীদের অনেকেরই কটাক্ষ, বিহারে ভোটের দামামা বাজতেই দ্রুত এই প্রকল্পে কাজ শেষ করা হল।  বিহার ও নেপাল সীমান্তে ১.৯ কিলোমিটার লম্বা এই সেতুটি তৈরি হতে ব্যয় হয়েছে ৫১৬ কোটি টাকা। 

কয়েকদিন  আগেই বিহারে  সাতটি বড় শহর পরিকাঠামো প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সব ক’টি প্রকল্প মিলিয়ে বিহারে বিনিয়োগ হচ্ছে  ৫৪১ কোটি টাকা। পাশাপাশি দ্বারভাঙায় বিহারের জন্য আরও একটি এইএমসের কাজ দ্রুত শুরু হবে বলে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখতে গিয়ে বলেন প্রধানমন্ত্রী।

Follow Us:
Download App:
  • android
  • ios