Asianet News Bangla

৬ মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শুক্রবার, করোনা-ক্রমতালিকার প্রথম ৫ রাজ্যের দিকে কী বিশেষ নজর

শুক্রবার আরও ৬টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কথা বলবেন  অন্ধ্র প্রদেশ, মহারাষ্ট্র, ওড়িশা, কেরল, তামিলনাড়ু, কর্নাটক, এই ৬ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে। করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। 

PM Narendra Modi will interact with CMs of  6 states on 16 July to discuss covid 19 situation bsm
Author
Kolkata, First Published Jul 13, 2021, 5:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার উত্তর পূর্বের আট রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন। আগানী ১৬ জুলাই করোনা পরিস্থিতি নিয়ে তিনি কথা বলবেন ভারতের আরও ছয় রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন।  ভার্চুয়াল বৈঠকে উপস্থিত থাকবেন অন্ধ্র প্রদেশ, মহারাষ্ট্র, ওড়িশা, কেরল, তামিলনাড়ু, কর্নাটক, এই ৬ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে।তালিকায় বিজেপি শাসিত রাজ্যগুলির সঙ্গে রয়েছে বাম-শাসিত ও অবিজেপি রাজ্যগুলিও। 

পর্যটকদের ভিড়ই চিন্তার, ৮ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে কোভিডের তৃতীয় তরঙ্গ নিয়ে উদ্বেগ নরেন্দ্র মোদীর

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে করোনাভাইরাসের আধিক্য রয়েছে প্রথম থেকেই। যারমধ্যে কেরলর পরিস্থিতি বিশেষ উদ্বেগজনক। কেরলে করোনাভাইরাসের পাশাপাশি জিকাভাইরাসের প্রাদুর্ভাবও দেখা দিয়েছে। অন্যদিকে  করোনা আক্রান্ত রাজ্যগুলির ক্রমতালিকায় প্রথম পাঁচটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গেই আগামী শুক্রবার বৈঠক করবেন মোদী। সকাল ১১টা নাগাদ ভার্চুয়াল বৈঠকটি হবে। সূত্রের খবর ওই বৈঠকে  করোনা পরিস্থিতি মোকাবিলা রাজ্যগুলির কী কী পরিকল্পনা গ্রহণ করেছেন তা নিয়েও আলোচনা করতে পারেন তিনি। সম্প্রতি দেশ দ্বিতীয় তরঙ্গের ধাক্কা কাটিয়ে উঠলেও কয়েকটি জেলায় করোনা আক্রান্তের হার বেড়েছে। তা নিয়েও আলোচনা হতে পারে বৈঠকে। 

অনলাইনে মদ কিনে প্রতারিত শাবানা আজমি, রহস্য সমাধানে ২৬ জন সাইবার বিশেষজ্ঞ

তবে এদিন উত্তর পূর্ব ভারতের আট রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিড়ে ঠাসা বাজার আর পর্যটন স্থান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। একই সঙ্গে তিনি করোনাভাইরাস সংক্রান্ত নিয়মবিধি মেনে চলার জন্য রাজ্যগুলির কাছে কঠোর অবস্থান নেওয়ার আহ্বান জানিয়েছেন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios