Asianet News BanglaAsianet News Bangla

পুলওয়ামার কায়দায় আইডি বিস্ফোরণের ছক, হিজবুল জঙ্গি ঘাঁটি ধ্বংস করল সেনা

  • অনন্তননাগে গত সোমবার থেকে টানা গুলিবিনিময় চলছে। 
  • এবার নতুন করে হিজাবুল অ্যাকশানের ছক ধরল কাশ্মীর পুলিশ।
Police in Shopian has busted a terror module of Hizbul Mujahideen
Author
Kolkata, First Published Jun 19, 2019, 2:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অনন্তননাগে গত সোমবার থেকে টানা গুলিবিনিময় চলছে। এনআইএ সূত্রে খবর পেয়ে সোমবারই সোফিয়ান প্রদেশ ঘিরে ফেলেছিল যৌথবাহিনী। সেনার গুলিতে মারাও যায় পুলওয়ামা হামলার এক চক্রী সাজ্জাদ ভাট। হামলায় তাঁর গাড়িই ব্যবহৃত হয়েছিল।এবার নতুন করে হিজাবুল অ্যাকশানের ছক ধরল কাশ্মীর পুলিশ। সূত্রের খবর সোফিয়ান প্রদেশে একদল হিজবুল মুজাহিদিন জঙ্গি ওই এলাকাতেই পুলিশ ও নিরাপত্তারক্ষীর যৌথবাহিনীর ওপর হামলার ঝক কষছিল। জমা করা হচ্ছিল শক্তিশালী আইডি। পরিকল্পানা ছিল সেনাবাহিনীর গাড়ি চলাকালেই হামলা করার। 

আরও পড়ুনঃ কাশ্মীরে জঙ্গি হামলায় শহিদ মেজর কেতন শর্মা, সন্তানহারা মা এখনও খুঁজছেন ছেলেকে

সূত্র মারফত খবর পেয়েই মঙ্গলবার অপারেশান শুরু করে পুলিশ। পুলিশের বিরাট বাহিনী মুজাহিদিন ঘাঁটি ভেঙে দেয়।  উদ্ধার হয় বিপুল পরিমাণ আইডি। পুলিশ গ্রেফতার করে পাঁচ হিজবুল জঙ্গিকে। তাঁদের জিজ্ঞসাবাদ করা চলছে। 

গত ১৪ ফেব্রুয়ারি স্বাধীনতা পরবর্তী সবচেয়ে ভয়াবহ আইডি বিস্ফোরণ হয় কাশ্মীরে। নিহত হন ৪২ সিআরপিএফ জাওয়ান। আদিল আহমেদ নামক এক ব্যক্তি আইডি বোঝাই গাড়ি নিয়ে এসে ধাক্কা মারেন সেনার কনভয়েতে।

এরপর থেকেই কাশ্মীরে জঙ্গি তৎপরতা রুখতে বাড়তি সতর্কতা অবলম্বন করেছে সেনা।  এই বছর কাশ্মীরে  সেনার তরফে মারা হয়েছে মোট ১১৩ জন জঙ্গিকে।পুলওয়ামা কাণ্ডের পরে মারা হয়েছে ৮৫ জনকে। প্রাণ গিয়েছে ২৬ জন সেনারও।  প্রসঙ্গত, সামনের মাসের গোড়াতেই শুরু অমরনাথ যাত্রা। এই হিংসার আবহে সফল ভাবে তীর্থযাত্রীদের জন্যে অমরনাথ যাত্রা পরিকল্পনা করা বড় চ্যালঞ্জ প্রসাশনের কাছে।  জঙ্গিরা প্রতিনিয়ত কৌশল পাল্টাচ্ছে। কপালে ভাঁজ বাড়ছে অমিত শাহ-র। চলতি সপ্তাহে এই নিয়ে নিরাপত্তাবাহিনীর সঙ্গে কথা বলার জন্যে বৈঠকও ডেকেছেন অমিত শাহ।

Follow Us:
Download App:
  • android
  • ios