Asianet News BanglaAsianet News Bangla

দুই লক্ষ প্রদীপ দিয়ে ভগবান রামের ছবি, তৈরি হল নতুন বিশ্বরেকর্ড

ছবিটি লম্বায় ৯০ ফুট, চওড়ায় ৬০ ফুট।

তৈরি হয়েছে ২ লক্ষ মাটির প্রদীপ জড়ো করে।

রাম-সীতার একটি রঙিন প্রতিকৃতী।

আর এই বিশাল প্রতিকৃতী তৈরি করে বিশ্বরেকর্ড করলেন শিল্পী চেতন রাউত।

 

Portrait of Lord Ram Made with 2 Lakh Diyas Sets a New World Record
Author
Kolkata, First Published Feb 11, 2020, 1:18 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অদ্ভূত অদ্ভূত জিনিস ব্যবহার করে বিরাট বিরাট আকারের প্রতিকৃতী তৈরি করার জন্যই বিখ্যাত শিল্পী চেতন রাউত। একেকটি প্রতিকৃতী তৈরি করেন, আর তৈর হয় একেকটি রেকর্ড। এইবার তিনি মুম্বই-এর পোওয়াই এলাকার কানাকিয়া ফিউচার সিটি-তে ৫৪০০ বর্গফুট এলাকা জুড়ে বিশাল একটি রাম-সীতা প্রতিকৃতী তৈরি করে বিশ্বরেকর্ড করলেন।

ছবিটির মাঝখানে আছেন ভগবান রাম, তার বাঁপাশে সীতা দেবী এবং ডানপাশে লক্ষ্ণণ। আর পায়ের কাছে নতজানু ভক্ত হনুমান। ছবিটি লম্বায় ৯০ ফুট, আর চওড়ায় ৬০ ফুট। সমগ্র ছবিটি তৈরি করতে ব্যবহার করা হয়েছে মোট ২ লক্ষ রঙিন মাটির প্রদীপ। স্বাভাবিকভাবেই ইন্টারনেটে এই রঙিন মাটির প্রদীপ দিয়ে তৈরি প্রতিকৃতীর ছবি দারুণ সাড়া ফেলেছে। চেতন রাউত-এর এই কাজের শুধু ছবি নয়, একটি দারুণ ভিডিও-য় ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

চেতন রাউত আদতে মুম্বই-এর স্যার জেজে কলেজ অফ আর্কিটেকচারের প্রাক্তন ছাত্র। কিন্তু, লিমকা বুক অফ রেকর্ডস-এর স্বীকৃতি পাওয়া এই মানুষটির নেশা বিভিন্ন অস্বাভাবিক উপকরণ দিয়ে বিশাল বিশাল প্রতিকৃতি তৈরি করা। এর আগে, তিনি কীবোর্ড-এর কি-গুলি ব্যবহার করে এপিজে আবদুল কালাম-এর প্রতিকৃতি তৈরি করেছিলেন। তাঁর সিডি ব্যবহার করে তৈরি করা ছত্রপতি শিবাজির প্রতিকৃতীটিও দারুণ প্রশংসা পেয়েছিল।

 

Follow Us:
Download App:
  • android
  • ios