প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও একই রকম রয়েছে। এখনও পর্যন্ত তাঁকে রাখা হয়েছে ভেন্টিলেটরে। দিল্লির সেনার রিসার্চ অ্যান্ড রেফেলার হাসপাতলের পক্ষ থেকে জানানো হয়েছে  তাঁর রক্তচাপ ও হৃদস্পন্দন এখনও পর্যন্ত স্থিতিশীল রয়েছে। যাকে চিকিৎসার পরিভাষায় হিমোডিন্যামিক্যালি স্টেবল বলা হয়েছে। 

শুক্রবার দিল্লির সেনা হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে বলা হয়েছে। বর্তমানে ফুসফুসের সংক্রমণের চিকিৎসা শুরু হয়েছে তাঁর। দিন দুয়েক আগেই প্রণব মুখোপাধ্যায়ের ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। তবে এখনও পর্যন্ত তাঁর ভাইট্যাল প্যারামিটারগুলি স্থিতিশীল হয়েছে বলেও জানান হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল তাঁকে পর্যবেক্ষণ করছে বলেও জানিয়েছেন সেনা হাসপাতাল। 


গত ৯ আগাস্ট দিল্লিতে বাসভাবনে পড়েগিয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সেই সময় তিনি মাথায় চোট পেয়েছিলেন। তারপরের দিনও তাঁকে নিয়ে আসা হয় দিল্লির সেনা হাসপাতালে। সেখানেই চিকিৎসা শুরু হয় তাঁর। আর সেনা হাসপাতালে আসার পরই তাঁর রক্তের নমুনা পরীক্ষা করা হয়। তখনই ধরা পড়ে তিনি করোনাভাইরাসে আক্রান্ত। কিন্তু পড়ে গিয়ে মাথায় চোট পাওয়ায় প্রণব মুখোপাধ্যায়ের মস্তিষ্কে অস্ত্রোপচার হয়। তারপর থেকেই গভীর কোমায় আচ্ছন্ন রয়েছেন তিনি।