প্রণব মুখোপাধ্যায়ের স্বাস্থ্যের অবস্থা আগের তুলনায় কিছুটা ভালোর দিকে। তাঁর শারীরিক অবস্থা কিছুটা হলেও উন্নত হয়েছে। বর্তমানে তিনি স্থিতিশীল রয়েছেন। রবিবার সকালে সোশ্যাল মিডিয়ায় তেমনই জানিয়েছেন তাঁর ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। তিনি আরও বলেছেন, পরিবারের সদস্যরা তাঁর বাড়িতে ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। সোশ্যাল মিডিয়ায় তিনি বলেছেন পরিবারের সদস্যরা বিশ্বাস করেন প্রণব মুখোপাধ্যায় খুব তাড়াতাড়ি তাঁদের কাছে ফিরে যাবেন। গতকাল অর্থাৎ শনিবার তিনি তাঁর বাবাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন বলেও জানিয়েছেন অভিজিৎ। 

দিল্লির সেনা হাসপাতালও রবিবার মেডিক্যাল বুলেটিনে জানিয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের অবস্থার কোনও পরিবর্তন হয়নি। তাঁর গুরুত্বপূর্ণ ও ক্লিনিক্যাল প্যারামিটারগুলি স্থিতিশীল রয়েছে। তাঁকে এখনও ভেন্টিলেটরে রাখা হয়েছে। তাঁর শরীরে একাধিক পুরনো অসুস্থতা রয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকদল তাঁর স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দিচ্ছেন। 


বাড়িতে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন প্রণব মুখোপাধ্যায়। তারপরই তাঁকে দিল্লির সেনার রিসার্চ অ্যান্ড রেফেরাল হাসাপাতাল ভর্তি করা হয়েছিল। সেখানেই তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার হয়। আর সেই দিনই জানা গিয়েছিল প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্য়ায় করোনাভাইরাসে আক্রান্ত। 

২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত দেশের রাষ্ট্রপতির দায়িত্ব সামলেছিলেন তিনি। ভারত রত্ন সম্মানে তাঁকে ভূষিত করা হয়েছিল। দীর্ঘ রাজনৈতিক জীবনে ইন্দিরা গান্ধী থেকে সনিয়া গান্ধী-- সকলেরই ভরসা অর্জন করেছিলেন তিনি। রাজধানীর রাজনীতিতে রীতিমত দাপিয়ে বেড়িয়েছিলেন তিনি।