সদ্য সমাপ্ত দিল্লি বিধানসভা নির্বাচনে প্রমাণ হয়ে গিয়েছে গত পাঁচ বছরে এতটুকু ভাটা পড়েনি অরবিন্দ কেজরিওয়ালের জনপ্রিয়তায়। ৭০ আসনের বিধানসভায় ৬২টি আসন জিতে ক্ষমতায় ফিরেছেন তিনি। রবিবার, বিকেলে দিল্লির রামলীলা ময়দানে শপথ নেবেন তিনি। তার আগে এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। অরবিন্দ কেজরিওয়াল স্পষ্ট করে দিয়েছেন, তাঁর শপথগ্রহণ অনুষ্ঠান বিজেপি বিরোধী দলগুলির মিলনক্ষেত্র হবে না। তারপরেও বেশ কয়েকজন বিরোধী নেতা-নেত্রীর আসার সম্ভাবনা রয়েছে। তবে রাজনীতি বাইরে কেজরিওয়ালের তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার অনুষ্ঠানে বেশ কিছু চমক থাকছে -

বেবি কেজরিওয়াল - দিল্লি বিধানসভা ভোটের ফলাফলের দিনই এই বেবি কেজরিওয়াল বিখ্যাত হয়েছিল। আপ দল সোশ্যাল মিডিয়া পেজে এই শিশুটির ছবি দিয়ে লিখেছিল 'মাফলারম্যান'। শিশুটি কেজরিওযাল পরিবারের ঘনিষ্ঠ এক আপ সমর্থকের সন্তান। নেটদুনিয়ায় জনপ্রিয়তার কারণেই শপথগ্রহণ অনুষ্ঠানেও দেখা যাবে তাঁকে।

ধন্যবাদ দিল্লি - শপথগ্রহণ অনুষ্ঠানের মঞ্চের দুইপাশে হিন্দিতে লেখা থাকছে  'ধন্যবাদ দিল্লি'। জয়ের পর প্রথম প্রতিক্রিয়ায় এই কথাই বলেছিলেন আপ-প্রধান। শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি জয় বজরংবলী বলেন কিনা সেটাই দেখার।

মানব ময়ূর - শপথগ্রহণ অনুষ্ঠানে এদিন সকাল থেকেই দেখা মিলেছে ময়ুরবেশী এক আপ সমর্থকের। তবে তাঁর পেখমের সব পালকেই কেজরিওয়ালের মুখের ছবি দেওয়া।

নায়ক ২ - বলিউডি ফিল্ম 'নায়ক'-এ অনিল কাপুর-এর চরিত্র ছিল একজন সাধারণ মানুষ-এর, যাকে একদিনের জন্য মুখ্যমন্ত্রিত্ব দেওয়া হয়েছিল। এই রাজনীতির বাইরের জগতের মানুষের মুখ্যমন্ত্রী হওয়ার সাদৃশ্য টেনে কেজরিওয়ালের সঙ্গে বারবারই সেই ফিল্মি চরিত্রের তুলনা করা হয়েছে। এবার তৃতীয়বার শপথের সময় রামলীলা ময়দানে দেখা গেল 'নায়ক ২ ইজ ব্যাক এগেইন' অর্থাৎ 'ফের ফিরে এলেন নায়ক ২' লেখা ব্য়ানার।

মোমের মূর্তি - বিষয়টি সরাসরি দিল্লির শপথগ্রহণ অনুষ্ঠানের সঙ্গে সম্পর্কিত নয়। তবে, অরবিন্দ কেজরিওয়াল তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার দিনেই পঞ্জাবের লুধিয়ানায় ওয়াক্স মিউজিয়ামে বসল তাঁর পূর্ণ দৈর্ঘ্যের মোমের মূর্তি।