Asianet News BanglaAsianet News Bangla

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে চান, অংশ নিন এই প্রতিযোগিতায়

  • সহজেই মিলবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করার সুযোগ
  • শুধু জিততে হবে একটি প্রতিযোগিতা
  • তবে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে শুধু নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা
  • জিতলেই মোদীর সঙ্গে হবে 'পরীক্ষা পে চর্চা'

 

Prime Minister Modi announces a contest to select students to attend 'Pariksha pe Charcha'
Author
Kolkata, First Published Dec 5, 2019, 6:42 PM IST

বছর ঘুরলে শুরুতেই পর পর বিবিন্ন বোর্ডের পরীক্ষা, সেই সঙ্গে আছে বিভিন্ন প্রবেশিকা পরীক্ষাও। এই নিয়ে ছাত্রাছাত্রীরা অনেকেই প্রবল চাপে থাকেন। মানসিক চাপ থাকলে পড়াশোনা ভাল হলেও পরীক্ষা ভালো করে দেওয়া যায় না। আর শিক্ষার্থীদের এই চাপ কাটানোর উপায় বাতলানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর থেকে ভালো কে হতে পারে? তাই বছরের শুরুতেই হবে 'পরীক্ষা পে চর্চা'-ও।

বৃহস্পতিবার টুইট করে শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতির সময় মানসিক চাপমুক্ত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন আগামী বছরের শুরুতে নয়াদিল্লিতে তাঁর 'পরীক্ষা পে চর্চা' অধিবেশনে অংশ নিতে পারবেন কিছু বাছাই করা পরীক্ষার্থী। আর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা যাবে সহজেই, শুধু জিততে হবে একটি প্রতিযোগিতা।

তবে যে কেউ এই প্রতিযোগিতায় অংসশ নিতে পারবেন না। প্রধানমন্ত্রী এই প্রতিযোগিতাটি রেখেছেন নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্যই। টুইট পোস্টেই তিনি মাইগভ ডট ইন (mygov.in) ওয়েবসাইটের একটি লিঙ্ক শেযার করেছেন। সেখানেই এই প্রতিযোগিতার বিশদ তথ্য রয়েছে।

বলা হয়েছে, 'পরীক্ষা পে চর্চা ২০২০' শুধুমাত্র শিক্ষার্থীদের চাপ হালকা করবে তাই নয়। যারা বোর্ডের পরীক্ষা এবং অন্যান্য প্রবেশিকা পরীক্ষায় অংশ নেবে, তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাত করার এবং তাঁর সঙ্গে আলাপ আলোচনা করার সুযোগও পাবে। এই নিয়ে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত 'পরীক্ষা পে চর্চা'।

 

Follow Us:
Download App:
  • android
  • ios