ইসলাম ধর্মের নবি হজরত মহম্মদের জন্মদিন অর্থাৎ মিলাদ-উন-নবি উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই বিশেষ দিনে তিনি 'সমবেদনা ও সৌভ্রাতৃত্বের' প্রত্যাশা প্রকাশ করেছেন। এক টুইট বার্তায় সকলের সুস্থতা ও সুখ কামনা করে 'ইদ মোবারক' জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি।

এদিকে এদিন গুজরাতের সদ্যপ্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী কেশুভাই প্যাটেলকে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী।তারপর প্রধানমন্ত্রী কেভাদিয়ায় আরোগ্য বন এবং আরোগ্য কুটির-এর উদ্বোধন ও পরিদর্শন করবেন। এছাড়া এদিন একতা মল এবং একটি শিশু পুষ্টি পার্কের উদ্বোধন ও পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।

এদিকে, এদিন সকালেই গুজরাটে পৌঁছন নরেন্দ্র মোদী। ভারতীয় বায়ুসেনার বিশেষ বিমানে তিনি আহমেদাবাদ বিমানবন্দরে নামেন। সেখানে তাঁকে গুজরাট সরকারের পক্ষ থেকে অভ্যর্থনাও জানানো হয়। 

 

বিকেলের দিকে জঙ্গল সাফারি এবং জিওডেসিক ডোম অ্যাভিয়ারি ছাড়াও প্রধানমন্ত্রী বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। সন্ধ্যায় তিনি ডায়নামিক ড্যাম লাইটিংয়ের উদ্বোধন করবেন। এরপরে, প্রধানমন্ত্রী স্ট্যাচু অফ ইউনিটির ওয়েবসাইট (রাষ্ট্রসংঘ স্বীকৃত সমস্ত ভাষায়) এবং কেভাদিয়া মোবাইল অ্যাপের উদ্বোধন করবেন। তারপরে তিনি স্ট্যাচু অফ ইউনিটির পরিদর্শন করবেন।