বৃহস্পতিবার স্বাধীনতা দিবসের দিন একইসঙ্গে সারা দেশে পালিত হচ্ছে রাখি বন্ধন উৎসব। দেশ জুড়ে ভাইদের প্রতি নিঃস্বার্থ ভালবাসা প্রদর্শন করছেন বোনেরা। রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীরা রাজনীতির কারবারি। কিন্তু রাজনীতির বাইরে তাদেরও পারিবারিক জীবন রয়েছে। আর এই দুই ভাই-বোন  সুযোগ পেলেই তাঁদের পারস্পরিক ভালবাসা প্রদর্শন করে থাকেন। রাখি উৎসব ২০১৯-এও তার ব্যতিক্রম হল না।

সোশ্য়াল মিডিয়ায় রাহুলের সঙ্গে তাঁর ছোটোবেলার এক মিষ্টি, মন ভাল করে দেওয়া ছবি পোস্ট করে প্রাক্তন কংগ্রেস সভাপতিকে রাখি বন্ধনের শুভেচ্ছা জানালেন প্রিয়াঙ্কা। শুধু তাই নয়, রাহুলকে বিশ্বের সেরা ভাই বলেও উল্লেখ করলেন উত্তরপ্রদেশ কংগ্রেসের সম্পাদক। একই সঙ্গে জানালেন, সেই থছোটবেলা থেকে এখন পর্যন্ত তাঁদের সম্পর্কের রসায়নটা এতটুকু পাল্টায়নি।

এই প্রথম নয়, এর আগেও গান্ধী পরিবারের এই দুই ভাইবোনের ভালবাসার পরিচয় মিলেছে। বেশিদিন আগের কথা নয়, লোকসভা ২০১৯-এর আগে প্রচারপর্বেই এক ভিডিওয় তাঁদের দেখা গিয়েছিল। প্রচারের উত্যপ্ত পরিবেশেও কানপুর বিমান বন্দরে হঠাৎ দেখা হওয়ার পর ভাইবোনকে হাল্কা মেজাজে একে অপরের সঙ্গে মজা করেছিলেন।

রাহুল বলেন, প্রিয়াঙ্কার সঙ্গে হঠাত দেখা হয়ে বেশ লাগছে। এরপরই অবশ্য বলেছিলেন, 'ভাল ভাই হওয়ার মানে কি জানেন? আমায় অনেক লম্বা বিমান যাত্রা করে এসে কোনওক্রমে একটা ছোট হেলিকপ্টারে নিজেকে গুঁজে দিতে হচ্ছে। আর প্রিয়াঙ্কা অনেক কম ধকলের যাত্রা করে এসে বড় হেলিকপ্টারে চড়ছে।' পাশ থেকে হাসতে হাসতে প্রিয়াঙ্কা বলেছিলেন, 'এটা মোটেই সত্যি নয়'।