করোনাভাইরাস সংক্রমণ ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে। মঙ্গলবার পঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী বলবীর সিধু কোভিড পজিটিভ হিসাবে সনাক্ত হয়েছেন। সোমবারই সংগ্রুরে রাহুল গান্ধীর সঙ্গে কৃষক সমাবেশে তাঁকে মঞ্চে দেখা গিয়েছিল। রাহুল গান্ধী এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর একেবারে কাছেই দাঁড়িয়ে ছিলেন বলবীর সিধু। তার একদিন পরই তাঁর করোনা পরীক্ষার ফল ইতিবাচক এল।

সোমবার সন্ধ্যাবেলাই পঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী বলবীর সিং সিধুর হালকা জ্বর হয়েছিল। ঝুঁকি না নিয়ে সোমবার সন্ধ্যাবেলাই তিনি করোনা পরীক্ষা করিয়েছিলেন। মঙ্গলবার সকালে সেই পরীক্ষার সফল আসে এবং জানা যায় তিনি করোনা ইতিবাচক। তারপরই মন্ত্রী নিজেকে বাড়িতে পৃথকীকরণে রয়েছেন।

পঞ্জাবের স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা বলেছেন বলবীর সিধুর সংস্পর্শে গত কয়েকদিনে যাঁরা এসেছিলেন তাঁদের যত শীঘ্র সম্ভব কোভিড পরীক্ষা করা উচিত। কিন্তু, সোমবারই কৃষকরা সমাবেশে যোগ দিয়েছিলেন এই কংগ্রেস নেতা। সেই সময় অন্তত কয়েক হাজার মানুষের সংস্পর্শে এসেছেন তিনি। তাই, ঠিক কারা কারা তাঁর সংস্পর্ষে এসেছিলেন তা খুঁজে বের করা আদৌ সম্ভব কিনা, তাই নিয়েই প্রশ্ন উঠেছে। রাহুল গান্ধী, অমরিন্দর সিং-সহ কংগ্রেস শীর্ষস্থানীয়চ নেতাদেরও পরীক্ষা করার দাবি উঠেছে।